Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজীগঞ্জে অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকার মনিবাগ এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে ৪ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত সাড়ে ৯টায় পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড মনিবাগ বেপারী বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পুড়ে যাওয়া ঘরগুলোর মালিক হচ্ছেন- মো. বাহার বেপারী, তার ছেলে ফয়েজ বেপারী, সোহেল বেপারী ও একই বাড়ির বাসিন্দা মো. ইসমাইল হোসেন। ক্ষতিগস্ত বাহার বেপারী জানান, সন্ধ্যায় বাড়ির পুরুষ লোকজন সবাই বাজারে ব্যবসায়িক কাজে ছিলেন। পরিবারের অন্যান্য সদস্যরাও ঘরে ছিলেন না। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। হাজীগঞ্জ পৌর এলাকার ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত লিডার ছিদ্দিকুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নির্ণয় করা সম্ভব হয়নি।

যৌন হয়রানি ও বাল্যবিয়ে নির্মূলে অবহিতকরণ সভা
চাঁদপুর প্রেসক্লাবে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র উদ্যোগে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের যৌন হয়রানি ও বাল্যবিয়ে নির্মূলকরণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে কর্মসূচি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন বলেন, যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং-এর মতো সামাজিক সমস্যা সমাধান কোনো একক ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকারের একার দায়িত্ব নয়। এ সমস্যা সমাধান সমাজের সকল স্তরের মানুষের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হকসহ স্থানীয় ও জাতীয় প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার প্রতিনিধিগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ