Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাপুর পৌর যুবলীগ পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুর পৌর যুবলীগের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। যুবলীগের পাল্টাপাল্টি এই কমিটিকে কেন্দ্র করে মির্জাপুরে রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এদিকে কমিটি গঠনে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে উপজেলা যুবলীগের যুগ্ম-আহŸায়ক শামীম আল মামুনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা যুবলীগ। জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি মির্জাপুর পৌর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় আলোচনার মাধ্যমে কমিটি গঠনের জন্য স্থানীয়, জেলা ও কেন্দ্রীয় যুবলীগ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বৈঠকে বসেন। কিন্তু রাত সাড়ে ১০টা পর্যন্ত চেষ্টা চালিয়েও নেতৃবৃন্দ কমিটি গঠনে ঐক্যমতে পৌঁছাতে ব্যর্থ হন এবং কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ কমিটির ঘোষণা না করে মির্জাপুর ত্যাগ করেন। ওইদিন রাতেই প্রার্থী ইয়াছিন মিয়া হিরাকে সভাপতি ও আল মামুনকে সাধারণ সম্পাদক করে উপজেলা যুবলীগের তিন যুগ্ম-আহŸায়ক মাজহারুল ইসলাম শিপলু, শামীম আল মামুন ও আজাহারুল ইসলাম স্বাক্ষর করে পৌর যুবলীগের একটি কমিটির ঘোষণা করেন। এদিকে ঘোষিত কমিটিকে গঠনতন্ত্র বহিভর্‚ত উল্লেখ করে ১৫ ফেব্রæয়ারি টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে বাতিল ঘোষণা করে। অপরদিকে গত সোমবার সন্ধ্যার পর ইয়াছিন মিয়া হিরাকে সভাপতি ও সজিব মিয়াকে সাধারণ সম্পাদক করে টাঙ্গাইল জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল ও সম্পাদক ফারুক হোসেন মানিক স্বাক্ষরিত পাল্টা আরও একটি কমিটি ঘোষণা করা হয়। এছাড়া সম্মেলনে কমিটি গঠনে প্রতিবন্ধকতার অভিযোগে মির্জাপুর উপজেলা যুবলীগের যুগ্ম-আহŸায়ক শামীম আল মামুনকে নোটিশ দিয়েছে জেলা যুবলীগ। নোটিশে আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। এদিকে এই পাল্টাপাল্টি কমিটি ঘোষণাকে কেন্দ্র করে মির্জাপুরে আওয়ামী রাজনীতিতে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু রায়হান সিদ্দিকী বলেন, প্রথম কমিটিতে উপজেলা যুবলীগের আহŸায়কের স্বাক্ষর ছিল না। গঠনতন্ত্র মোতাবেক জেলা যুবলীগ পৌর যুবলীগের কমিটি ঘোষণা দিতে পারে না। দুটি কমিটি ঘোষণাই সাংগঠনিক নিয়মে হয়নি বলে তিনি মনে করেন। একই মন্তব্য করেন উপজেলা আওয়ামী লীগের অপর সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, পাল্টাপাল্টি কমিটি ঘোষণার বিষয়টি আওয়ামী লীগের নয়, এটি যুবলীগের বিষয়। এ বিষয়ে আমি কিছুই জানি না বলে তিনি উল্লেখ করেন। উপজেলা যুবলীগের যুগ্ম-আহŸায়ক শামীম আল মামুন বলেন, গঠনতন্ত্র মোতাবেক কমিটি কেন্দ্রীয় যুবলীগ পৌর যুবলীগের ঘোষণা করতে পারলেও জেলা যুবলীগের এই এখতিয়ার নেই। জেলা যুবলীগের কারণ দর্শনোর নোটিশের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি কোন নোটিশ পাইনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ