Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মহাখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ব্যস্ততম মহাখালী রেলগেট এলাকা থেকে ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠন যুবলীগ ও শ্রমিক লীগের দু’টি কার্যালয় উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমান আদালত। এর আগে একাধিবার এসব এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেও রাস্তার পাশে সরকারি জমিতে অবৈধ ভাবে গড়ে উঠা দলীয় কার্যালয় দুটি অক্ষতই থেকে যায়। অভিযানে উপস্থিত স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ নাছির বলেন, কার্যালয়টি সরিয়ে নিতে আগেও বেশ কয়েকবার সময় চেয়েছিল তারা। কিন্তু দীর্ঘদিন পরেও তারা ঘর দু’টি সরিয়ে নেয়নি। তাই কর্পোরেশন বাধ্য হয়ে ঘর দু’টি ভেঙে সরকারী জমি দখলমুক্ত করেছে। গতকাল সোমবার বিকেলে ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় ডিএনসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগ ও রেল বিভাগের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
এদিকে, ডিএনসিসির অপর ভ্রাম্যমাণ আদালত গুলশান এলাকায় নিয়ম বহির্ভূতভাবে সাইনবোর্ড স্থাপন করার অপরাধে ক্যালকাটা ড্রাই ক্লিনার্সকে ২০ হাজার টাকা এবং শাহাবউদ্দিন মেডিক্যালকে ৫০ হাজার টাকা জরিমানা করে। পাশাপাশি ফুটপাতে অবৈধভাবে নির্মাণ আবর্জনা রাখার দায়ে একটি ভবন মালিককে ২৫ টাকা জরিমানা এবং মানারাত স্কুল এন্ড কলেজ সংলগ্ন ফুটপাতে অবৈধভাবে গড়ে ওঠা কয়েকটি চায়ের স্টল উচ্ছেদ করেছে বলে জানিয়েছে সংস্থাটির সম্পত্তি বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ