Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে দুই প্রার্থীও মনোনয়নপত্র ছিনতাই

জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচন

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যানের শূন্য পদের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল সোমবার ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার দিনের প্রথমভাগে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া। বিকেলে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রায়পুরা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো: মাহবুব আলম শাহিন। কালেক্টরেট ভবন এলাকায় মোবাইল সন্ত্রাসীদের ভয়ে অনেকে মনোনয়নপত্র জমা দিতে পারেনি।
মনোনয়নপত্র দাখিলের সময় সন্ত্রাসীরা ২ জন প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই করে নিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
একজন হচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ জুয়েল। তিনি নরসিংদী আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় এড. এস এ হাদীর চেম্বারে বসে মনোনয়ন ফরম পূরণকালে একদল সন্ত্রাসী আইনজীবী সমিতি কার্যালয়ে গিয়ে আইনজীবীর হাত থেকে মনোনয়নপত্রসহ সকল কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। যার ফলে জুবায়ের আহমেদ জুয়েল তার মনোনয়নপত্র জমা দিতে পারেননি। তিনি নরসিংদী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের জন্য সময় দাবী করেছেন। একইভাবে বার সমিতির দ্বিতীয় তলায় মরহুম এড. আসাদোজ্জামানের চেম্বারে বসে বিদ্রোহী প্রার্থী মাহবুব আলম শাহীন তার মনোনয়ন ফরম পুরনের সময় অপর একদল সন্ত্রাসী অস্ত্রের মুখে আইনজীবীদের হাত থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে বিদ্রোহী প্রার্থী রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি তার মনোনয়নপত্র দাখিলের সুযোগ করে দেন।
মনোনয়পত্র ছিনতাই প্রসঙ্গে সাবেক ছাত্রলীগ নেতা এস এম কাইয়ূম সাংবাদিকদেরকে জানিয়েছেন, আওয়ামী লীগ নামধারী একদল সন্ত্রাসী সোমবার জেলা নির্বাচন অফিস ও কালেক্টরেট ভবনসহ ভবন এলাকা সকাল থেকেই তাদের দখলে নিয়ে নেয়। তারা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে কালেক্টরেট ভবন এলাকায় পাহাড়া দিতে থাকে। মনোনয়নপত্র দাখিল করতে এলেই তারা প্রার্থীদেরকে ভয়ভীতি দেখিয়ে ফিরিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ