Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবি ভিসির বাসভবন ঘেরাও

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের নিয়োগ দিতে পূর্ববর্তী নিয়োগপ্রাপ্তদের নিয়োগ বাতিল ও চাকরি স্থায়ী না করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভিসির বাসভবনের সামনে অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট করেছে মতিহার থানার আওয়ামীলীগের নেতাকর্মীরা। গতকাল বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করে।
জানা যায়, সাবেক ভিসি সুবহান এর সময়ে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরে অফিসার পদে বয়সসীমা নির্ধারণ ছাড়াই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বর্তমান প্রশাসন এই নিয়োগ প্রক্রিয়াকে অযোগ্য বলে সিন্ডিকেট সভায় বাতিল ঘোষণা করে। পরবর্তীতে নতুন করে বয়সসীমা ৩০ বছরের নির্ধারণ করে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। ফলে নতুন বিজ্ঞপ্তিতে শর্ত পূরণ না হওয়ায় পূর্বের প্রার্থীরা আবেদন করার সুযোগ হারায়। এ বিজ্ঞপ্তির শর্ত পূরণ করে আগ্রহী প্রাথীদের ভাইভা চার টার দিকে শুরু হওয়ার কথা থাকলেও মতিহার থানার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে অর্ধ-শতাতিক নেতাকর্মী ভিসির বাসভবনের মূল ফটকের সামনে অবস্থান নেই এবং আগ্রহী প্রার্থীদের ভাইভা অংশগ্রহণে বাধা প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ