Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাল থেকে শুরু মৌকারা দরবারের মাহফিল

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা দরবারের দুই দিনব্যাপী ইসালে সাওয়াব মাহফিল আগামীকাল বুধবার থেকে শুরু হবে। মৌকারা দরবার শরীফের বিশাল প্রাঙ্গণে জমিয়াতুস যুব সালেকীন ও ছাত্র সালেকীনের শতাধিক সদস্য ও স্বেচ্ছাসেবীদের কর্মতৎপরতায় সার্বিক কার্যক্রম সম্পন্ন হয়েছে।
দেশের দূরদূরান্ত থেকে হাজারো আশেকান, ভক্ত, মুরিদানদের শামিল হওয়ার মধ্য দিয়ে বুধবার দুপুর থেকেই পুণ্যভূমি মৌকারা পরিণত হবে ওলি আউলিয়াপ্রেমী ধর্মপ্রাণ মুসলমানদের মিলনমেলায়।
মৌকারা দরবারের মরহুম পীর শাহ সুফি আলহাজ মাওলানা অলী উল্লাহ (রহ.)-এর ১১তম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে ৭১তম ওই মাহফিলে দেশবরেণ্য মুফতি, আলেম ওলামায়ে কেরাম ও ইসলামী চিন্তাবিদগণ বয়ান করবেন। মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ আনজুমানে ছাত্র সালেকীনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন ও বাদ জোহর প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। বিকেল থেকে শুরু হবে জিকির তালিম বয়ান। চলবে সারারাত। পরদিন শুক্রবার বাদ ফজর অনুষ্ঠিত হবে আখেরী মুনাজাত। মৌকারা দরবারের বর্তমান পীর ছাহেব বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা সভাপতি ও বাংলাদেশ জমিয়াতুস সালেকীন আমির আলহাজ শাহ মুহাম্মদ নেছারউদ্দিন ওয়ালীউল্লাহী আখেরী মুনাজাত পরিচালনা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ