Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রসফায়ারের হুমকি দিয়ে ৭০ লাখ টাকা চাঁদা দাবি পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে অভিযোগ

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে ক্রসফায়ারের হুমকি দিয়ে ৭০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ করলেন এক ব্যবসায়ী। গতকাল (সোমবার) চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন নগরীর একটি কোচিং সেন্টারের মালিক ব্যবসায়ী মোঃ রাশেদ মিয়া। অভিযুক্ত পুলিশ পরিদর্শক মোঃ আজিজ আহমেদ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নগর বিশেষ শাখায় (সিটিএসবি) কর্মরত। এর আগে তিনি নগরীর চকবাজার থানার ওসি ছিলেন। জিইসি মোড়ের একটি কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়া অভিযোগ করেন, পূর্ব পরিচয়ের সূত্র ধরে চকবাজার থানার ওসি থাকাকালে আজিজ আহমেদ তার কোচিং সেন্টারে নিয়মিত যাতায়াত করতেন।
বিভিন্ন সময়ে তিনি তার কাছ থেকে টাকা ধার নিতেন। কয়েক দফায় তাকে ৮ লাখ টাকা ধার দেন তিনি। এক পর্যায়ে তিনি তার দু’টি কোচিং সেন্টারে মালিকানা দাবি করে বসেন। এতে রাজি না হওয়ায় আজিজ আহমেদ তার উপর ক্ষেপে যান অভিযোগ করে রাশেদ মিয়া বলেন, এরপর তিনি আমাকে বিভিন্নভাবে হুমকি দেয়া শুরু করেন। ক্রসফায়ারে দেয়ার কথা বলে ৭০ লাখ টাকা দাবি করেন।
গত বছরের ১৬ অক্টোবর আজিজ আহমেদ ও তার এক সহযোগী আবুল মনসুর তার কোচিং সেন্টারে হানা দেয় এবং অস্ত্রের মুখে ১১টি চেকে স্বাক্ষর করে তা ছিনিয়ে নেন। এসব ঘটনা কাউকে জানানো হলে তাকে তুলে নিয়ে ক্রসফায়ার দেয়ার হুমকি দেন আজিজ আহমেদ। কোচিং সেন্টারের অফিসে থাকা ভিডিও ফুটেজে পুরো ঘটনা রেকর্ড রয়েছে বলেও দাবি করেন তিনি।
ওই ব্যবসায়ী জানান, বিষয়টি তিনি পুলিশ কমিশনার ইকবাল বাহারকে লিখিত আকারে জানিয়েছেন। আর এতে ক্ষুব্ধ হয়ে আজিজ আহমেদ তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। এতোদিন প্রশাসনিকভাবে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা করেছেন জানিয়ে তিনি বলেন, এখন নিজের জীবন বাঁচাতে বাধ্য হয়ে তিনি সংবাদ সম্মেলন করছেন।
এদিকে এ ব্যাপারে খোঁজ নিয়ে জানা যায়, ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে পুলিশ পরিদর্শক আজিজ আহমেদের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেন সিএমপির কমিশনার।
সিটিএসবির অতিরিক্ত পুলিশ কমিশনার মির্জা সায়েম মাহমুদ বিষয়টি তদন্ত করছেন। আজিজ আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ