Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ফি দিয়েও সংযোগ পাচ্ছেন না ২৫ হাজার গ্রাহক চুলা আছে গ্যাস নেই

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গ্যাসের চুলার পাশে মাটির চুলায় লাকড়ি দিয়ে রান্না সারেন নগরীর পশ্চিম মাদারবাড়ির বাসিন্দা সেলিমা খাতুন। রান্নাঘরে গ্যাসের চুলা আছে, কিন্তু তাতে গ্যাস নেই। তিন বছর আগে নির্ধারিত ফি ও জামানত জমা দেন তিনি। পাইপ লাইনও বসানো হয়। তবে এখনো গ্যাস সংযোগ দেয়া হয়নি।
সেলিমা খাতুনের মতো বন্দরনগরীর আরো ২৫ হাজার গ্রাহক গ্যাস সংযোগ পাননি। কর্ণফুলী গ্যাসের সকল নিময়-কানুন মেনে নির্ধারিত ফি ও জামানত দেয়ার পর গ্যাস সংযোগ পেতে এসব গ্রাহক অপেক্ষমাণ ছিলেন। তবে বছরের পর বছর চলে গেলেও বাসায় গ্যাস যায়নি। গ্যাস সংযোগ না পাওয়ায় রান্না-বান্না নিয়ে দুর্ভোগের মুখোমুখি হচ্ছেন তারা।
এসব গ্রাহকের অভিযোগ পাইপ লাইন স্থাপনে আঠার কর্মদিবসের মধ্যে গ্যাস সংযোগ দেয়ার নির্দেশনা থাকলেও কোনো কারণ ছাড়াই কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষ তাদের সংযোগ দিচ্ছে না। এই প্রেক্ষাপটে আগামী পনের দিনের মধ্যে ২৫ হাজার গ্রাহকের বাড়িতে গ্যাস সংযোগের দাবি জানিয়েছে গ্রাহক ও ঠিকাদারদের একটি সংগঠন।
গতকাল সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সমিতির নেতারা বলেন, গ্যাস সংযোগ পেতে ডিমান্ডনোটসহ অন্যান্য সকল খরচাদিসহ প্রায় ৩০ কোটি টাকা দেন ওই ২৫ হাজার গ্রাহক। বিগত ২০১৩ ও ১৪ সালের মধ্যে এসব গ্রাহক যাবতীয় ফি জমা দেন। অথচ নানা অজুহাতে সংযোগ দেয়া হচ্ছে না। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বিনা নোটিসে গ্যাস সংযোগ কার্যক্রম বন্ধ রাখার কারণে চট্টগ্রাম অঞ্চলের প্রায় ৫০০ ঠিকাদার চরম বিপাকে পড়েছে। টাকা জমা দিয়েও গ্যাস সংযোগ না পাওয়ায় দুর্ভোগে পড়েছে বিপুল সংখ্যক গ্রাহক। সংবাদ সম্মেলনে আগামী ১৫ দিনের মধ্যে উক্ত গ্রাহকদের গ্যাস সংযোগ দেয়া না হলে আন্দোলনের হুমকি দেন চট্টগ্রাম গ্যাস, বিদ্যুৎ, পানি গ্রাহক ঐক্যজোট ও ঠিকাদার কল্যাণ সমিতির নেতারা।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির মহাসচিব আলমগীর নূর। এতে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসিচব এইচ এম মুজিবুল হক শুক্কুর, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার সাবেরী, গ্রাহক ঐক্যজোটের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এ কে এম অলিউল্লাহ হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ