Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেন্দুয়ায় বিএনপির ৫শ’ ৩৯ জনের নামে মামলা

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার কেন্দুয়ায় ছাত্রদলের কর্মী সমাবেশে বাধা ও লাঠিচার্জকে কেন্দ্র করে ছাত্রদল নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে ১৩ পুলিশ আহত হওয়ার ঘটনায় কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ড. রফিকুল ইসলাম হিলালী, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ বিএনপি যুবদল ছাত্রদল ও জামায়াত শিবিরের ২৩৯ জনের নাম উল্লেখ পূর্বক আরো ৩ শত অজ্ঞাত নেতাকর্মীসহ সর্বমোট ৫ শত ৩৯ জনকে আসামি করে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। কেন্দুয়া থানার এসআই গোপাল কৃষ্ণ দাস বাদী হয়ে ২৫ ফেব্রæয়ারী রাতে কেন্দুয়া থানায় এই মামলা দায়ের করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের অভিযোগ, গত ২৪ ফেব্রæয়ারী ছাত্রদল নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণভাবে কর্মী সমাবেশ করা কালে পুলিশ অহেতুক আমাদের সমাবেশে বাধা ও বেদড়ক লাঠিচার্জ করে। গ্রেফতার আতংকে বিএনপি ছাত্রদলের নেতাকর্মীরা বাসা বাড়ী ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছে। বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, এ ঘটনাকে পুঁজি করে পুলিশ সারা জেলায় গ্রেফতার বাণিজ্য শুরু করেছে।
নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ আনোয়ারুল হক এ ঘটনাকে কেন্দ্র করে গণগ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ