Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিনহা ওপেক্স গ্রুপের কারখানায় আবারও অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ৬:০০ পিএম

নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকার রফতানিমুখী শিল্প সিনহা ওপেক্স গ্রুপের কারখানায় আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। সোমবার সকাল সোয়া ৭টায় দিকে সিনহা গ্রুপের ভবনের ১২ তলায় সুইং সেকশনে ওই অগ্নিকাণ্ডে মেশিনারিজ, সুতা, ফেব্রিক্সসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে। তবে অগ্নিকাণ্ডের সময় কারখানা বন্ধ থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে সূত্রমতে জানা গেছে।

এদিকে সিনহা গ্রুপে অগ্নিকাণ্ডের ঘটনার পর কারখানার ভেতরে গণমাধ্যম কর্মীদের কাউকে প্রবেশ করতে দেয়নি কারখানা কর্তৃপক্ষ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের হেড কোয়ার্টারের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন্দ জানান, সকাল সোয়া ৭টায় আগুনের খবরে পেয়ে তাদের ৯টি ইউনিট কাজ শুরু করে। সকাল সাড়ে ৯টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিক কিছু বলতে পারেননি তিনি।

সিনহা ওপেক্স গ্রুপের জেনারেল ম্যানেজার (জিএম) তাজোয়ার হোসেন জানান, কারখারার সুইং সেকশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নিরুপণ করা যায়নি। তবে বেশ কয়েকটি মেশিন, ফেব্রিক্সসহ অন্যান্য মালামাল পুড়ে গেছে। নিজস্ব তদন্তের পর এ ব্যাপারে জানানো হবে বলে তিনি জানান।এর আগে ২০১৬ সালের ২৫ মার্চ দুপুরে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ