Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ল’ রিপোর্টার্স ফোরামের নির্বাচন সভাপতি আশুতোষ ও সাধারণ সম্পাদক পান্নু

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইন সাংবাদিকদের সংগঠন ‘ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) ২০১৭-২০১৮ মেয়াদে কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের রিপোর্টার আশুতোষ সরকার এবং সাধারণ সম্পাদক পদে বৈশাখী টেলিভিশনের আজিজুল ইসলাম পান্নু নির্বাচিত হয়েছেন। গতকাল শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১০৪ জন ভোটারের মধ্যে ৯৭ জন ভোট প্রদান করেছেন। বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এরপর সন্ধ্যা ৭টার পর প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
কার্যনির্বাহী কমিটির ১৩টি পদের মধ্যে একজন করে প্রার্থী থাকায় চারটি পদে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করা হয়। বাকি ৯টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
কমিটির নির্বাচিত অন্যরা হলেনÑ সহ সভাপতি পদে এটিএন নিউজের প্রধান প্রতিবেদক মাশহুদুল হক, যুগ্ম-সম্পাদক পদে দৈনিক যুগান্তরের কবির হোসেন, কোষাধ্যক্ষ পদে বাংলাভিশনের প্রতিবেদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা, সাংগঠনিক সম্পাদক পদে গাজী টেলিভিশনের প্রতিবেদক মো. সাইদুল ইসলাম, দফতর সম্পাদক পদে রেডিও ধ্বনির নিউজ ব্রডকাস্টার আমিনুল ইসলাম মল্লিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে পূর্বপশ্চিম বিডি ডটনিউজের প্রতিবেদক আলমগীর হোসেন নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেনÑ হাবিবুর রহমান (নয়া দিগন্ত), আবদুল জাব্বার খান (ব্রেকিং নিউজ.কম.বিডি), আফজাল হোসেন (সময় টিভি), সুলাইমান নিলয় (বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম), মেহেদি হাসান ডালিম (রাইজিং বিডি ডটকম)। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার আশরাফুল আলম। অন্য দুই কমিশনার হলেনÑ দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মিজান মালিক ও তোফায়েল হোসেন। সকাল থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। সভায় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম ও কোষাধ্যক্ষ আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা তাদের রিপোর্ট ও আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন। এরপর এই দুই প্রতিবেদনের ওপর আলোচনায় অংশ নেন সদস্যরা। গঠনতন্ত্রেও বেশ কয়েকটি সংশোধনী প্রস্তাবও ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ