Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:৪৬ এএম

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনার মামলায় চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলার প্রধান পাঁচটি রুটের বিভিন্নস্থানে শ্রমিকদের খণ্ড খণ্ড অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

এদিকে, ধর্মঘটের কারণে বিপাকে পড়েছে সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, উদ্ভূত সংকট নিয়ে যেকোনো সময় ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বৈঠকে বসার কথা রয়েছে। সেই বৈঠক থেকেই মূলত পরবর্তী আন্দোলন সংগ্রাম করণীয় নিয়ে আলোচনা হবে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ