Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিকভাবেও প্রমাণিত হলো বিএনপি সন্ত্রাসী ও সা¤প্রদায়িক দল : খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘আজ শুধু জাতীয় ভাবেই নয়, আন্তর্জাতিকভাবেও প্রমাণিত হলো বিএনপি একটি সন্ত্রাসী ও সা¤প্রদায়িক দল। আমরা অনেক আগেই বলেছিলাম বিএনপি সন্ত্রাসী দল। কানাডার আদালতের রায়ে সেটা আজ প্রমাণ পেয়েছে’, এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল বুধবার জাতীয় সংসদে প্রেসিডেন্টের ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এই মন্তব্য করেন। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছিল। সেই সঙ্গে বিশ্বে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবেও বাংলাদেশকে পরিচয় করিয়েছিল। এই বিএনপি যে একটি সন্ত্রাসী দল এটা আমরা আগে থেকেই বলে আসছিলাম, গত ২৫ জানুয়ারি কানাডার ফেডারেল কোর্টের একটি রায়ে বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করা হয়েছে। গত মঙ্গলবার এই রায় সবার জন্য প্রকাশ করা হয়েছে।
তিনি বলেন, এই কথাটি আমরা বলেছিলাম ২০০১ সালের নির্বাচনের পর। ওই নির্বাচনে ক্ষমতায় এসেই বিএনপি সারা দেশে সন্ত্রাসী তাÐব শুরু করে, আওয়ামী লীগের নেতাকর্মী ও সংখ্যালঘু স¤প্রদায়ের লোকজনের উপর হত্যা নির্যাতন চালায়। জঙ্গিবাদ সৃষ্টি করে, জঙ্গিবাদের সঙ্গে বাংলাদেশের পরিচয় করে দিয়েছিলেন খালেদা জিয়া।
তিনি আরও বলেন, বিএনপি’র আমলে ২১ আগস্ট আমাদের নেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করা হয়েছিল। তখন আমরা বলেছিলাম বিএনপি একটি সন্ত্রাসী দল এই দলের হাতে দেশের কোন উন্নয়ন হতে পারে না। আবার ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যখন যুদ্ধাপরাধীদের বিচার শুরু করা হলো, তখন খালেদা জিয়া বললেন তাদের মুক্তি দিতে হবে। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে তারা দেশে তাÐব চালিয়েছিল। এই সন্ত্রাসী সা¤প্রদায়িক দলকে দেশের মানুষ আর গ্রহণ করবে না। পরে সাবেক মন্ত্রী ফারুক খানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ