Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এক দশক কারাবন্দি তিনজনের নথি তলব

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পৃথক মামলায় এক দশকের বেশি সময় ধরে কারাগারে থাকা তিন বন্দির মামলার নথি তলব করেছেন হাইকোর্ট। আগামী ৫ মার্চের মধ্যে কক্সবাজারের মুখ্য বিচারিক হাকিম আদালতকে এসব নথি পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে। ওই দিন তাদের জামিন বিষয়ে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
২০ ফেব্রæয়ারি তিন বন্দির কারা অন্তরীণ থাকার বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী কুমার দেবুল দে। এ বিষয়ে শুনানি নিয়ে আদালত মামলার নথি তলব করেন। পরে কুমার দেবুল সাংবাদিকদের বলেন, চার বন্দির মধ্যে সানি ওরফে লিটনের জেলার নামে ত্রুটি থাকায় তা সংশোধন করতে বলেছেন আদালত। তার বিষয়টি ২৩ ফেব্রæয়ারি আদেশের জন্য আসবে।
জানা যায়, হত্যা, অস্ত্র ও দÐবিধিতে করা পৃথক তিন মামলায় ২০০৫ সালের ২১ মে থেকে আবুল কাশেম কক্সবাজারের জেলা কারাগারে আছেন। একটি হত্যা মামলায় মোস্তাক আহম্মেদ ২০০৬ সালের ২৩ মার্চ থেকে কারাগারে আছেন। অপর একটি হত্যা মামলায় নুরুল ইসলাম ২০০৩ সালের ১৮ এপ্রিল থেকে কক্সবাজারের জেলা কারাগারে আছেন। আরেক মামলায় সানি ওরফে লিটন ২০০৬ সালের ১১ অক্টোবর থেকে কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ