Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সালিশে পেটানোর ঘটনা ওসি-ইউপি চেয়ারম্যানের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রাম্য সালিশে পেটানোর ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন ল²ীপুর জেলার কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকুল কুমার বিশ্বাস ও একই উপজেলার চর মার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইউছুফ আলী। গতকাল বুধবার হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করলে তাদেরকে আগামী ৯ মার্চ ফের হাজির হতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ।
গত ১৩ ফেব্রæয়ারি ‘ল²ীপুরে সালিশে পেটানোর ভিডিও ভাইরাল’ শিরোনামে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এ প্রতিবেদন ১৪ ফেব্রæয়ারি হাইকোর্টের নজরে আনেন বøাস্টের আইন উপদেষ্টা ও পরিচালক আইনজীবী এস এম রেজাউল করিম।
পরে আদালত ইউপি চেয়ারম্যান ও ওসিকে ২২ ফেব্রæয়ারি তলব করে স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন। এর মধ্যে এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ছাড়াও ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি চান ওসি ও ইউপি চেয়ারম্যান।
আদালতে শুনানিতে অংশ নেন এস এম রেজাউল করিম। ইউপি চেয়ারম্যানের পক্ষে আবদুর রব চৌধুরী এবং ওসির পক্ষে শুনানি করেন মোহাম্মদ ইব্রাহিম খলিল সোহেল। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ এস এম নাজমুল হক।
পরে আইনজীবীরা জানান, ১৪ ফেব্রæয়ারি থেকে ২০ ফেব্রæয়ারি পর্যন্ত ইউপি চেয়ারম্যান দাফতরিক কাজ করেছেন কি-না, সে বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। একই সঙ্গে ল²ীপুরের বিচারিক আদালত থেকে ওই চেয়ারম্যানের নেয়া জামিনের নথিও তলব করা হয়েছে। গণমাধ্যমের ওই প্রতিবেদনে বলা হয়, ‘ল²ীপুরের কমলনগরে সালিশে এক কিশোরীসহ দু’জনকে পিটিয়েছেন চর মার্টিন ইউপির চেয়ারম্যান ইউছুফ আলী। মারধরের এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ইউছুফ চর মার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। স্থানীয়রা জানিয়েছেন, গত ৩১ ডিসেম্বর একটি সালিশে মারধরের এ ঘটনা ঘটেছে। মারধরের শিকার ওই দু’জন উপজেলার চর মার্টিন ইউনিয়নের বাসিন্দা। ওই ভিডিওতে দেখা গেছে, সালিশের চেয়ারম্যান ইউছুফ আলী ও আরেকজন লাঠি নিয়ে এক ব্যক্তিকে মারধর করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ