Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শহীদ মিনারে ফুল দেয়া নিয়ে চৌগাছায় ছাত্রলীগের ধাওয়া পাল্টা-ধাওয়া থানায় পাল্টাপাল্টি অভিযোগ

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরের চৌগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের বিবাদমান দুই কমিটির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় চৌগাছা থানায় লিখিত অভিযোগ দিয়েছে উভয় পক্ষ।
জানা গেছে, ২১ ফেব্রæয়ারি প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দেয়ার সময় আগে পরে ফুল দেয়াকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের দুটি গ্রæপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার দুপুরে উপজেলা ছাত্রলীগের একপক্ষে নেতৃত্বদানকারী সভাপতি ইব্রাহিম হোসেন বাদি হয়ে অপরপক্ষের সভাপতি সুমন সরকারসহ ৭ জনের নাম উল্লেখ করেন এবং ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অন্যরা হলেন, ছাত্রলীগ নেতা পারভেজ বিদ্যুৎ, রবিউল ইসলাম রুবেল, ইমরান হোসেন, সাব্বির হোসেন, এইচ এম ফিরোজ ও মো. ফয়সল। অভিযোগে বলা হয়, পর্যায়ক্রমে ফুল দেয়ার সময় উপজেলা ও থানা প্রশাসন এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে উল্লেখিত আসামিদের নেতৃত্বে হামলা চালিয়ে আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলির পুস্পস্তবক ভেঙে-ছিঁড়ে ফেলে এবং ছাত্রলীগের নেতৃবৃন্দকে মারপিট করে হুমকী দিয়ে চলে যায়। একই অভিযোগ তারা চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার বরাবরও দিয়েছেন।
অন্যদিকে বুধবার বিকালে উপজেলা ছাত্রলীগের অপরপক্ষের সভাপতি সুমন সরকার বাদি হয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, ছাত্রলীগের অন্য কমিটির সভাপতি ইব্রাহিম হোসেন, পৌর কাউন্সিলর আনিছুর রহমান, যুবলীগ নেতা শামীম রেজা, ছাত্রলীগ নেতা শফিক হায়দার লাভলু, শামীম রেজা, বিপুল হোসেন ও মেহেদী হাসানের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরো ২০/২৫ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। চৌগাছা থানার অফিসার ইনচার্জ এম মসিউর রহমান উভয়পক্ষের অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য বেশ কিছুদিন যাবৎ চৌগাছায় ছাত্রলীগের পাল্টাপাল্টি দুটি কমিটি বিদ্যমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ