Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনা-ঢাকা ও ঢাকা-উত্তরবঙ্গ বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৬:০৫ পিএম, ২০ জানুয়ারি, ২০১৬

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা ও শাহজাদপুরে বাস শ্রমিকদের বিরোধ, বাইরে থাকা উত্তরবঙ্গে হাটি কুমরুল হয়ে আসা বাস-কোচে চাঁদাবাজি’র কারণে অনির্দিষ্টকালের জন্য পাবনা থেকে ঢাকাগামী এবং ঢাকা থেকে উত্তরের জেলা সমূহে আসা-যাওয়া করা বাস-কোচ চলাচল বন্ধ অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। পাবনা বাস মালিক-শ্রমিক সংগঠনের নেতারা জানান, বুধবার সকাল ৭টা থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে।অপরদিকে, ঢাকা থেকে অন্যান্য কোচ হাটিকুমরুল হয়ে আসাও বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা এবং অন্য জেলার বাস মালিকরা বলছেন, রাস্তায় কোচ-বাস থেকে চাঁদাবাজি করা হচ্ছে। এদিকে, পাবনার পরিবহন শ্রমিক নেতারা বলছেন, তাদের বেতন বৃদ্ধি, এবং সিরাজগঞ্জ জেলার শাহজাহাদপুরে বেশ কয়েকটি বাস-কোচ ভাঙচুরের প্রতিবাদে এই ধর্মঘট ডাকা হয়েছে। আকস্মিকভাবে বাস-কোচ চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
পাবনা বাস মালিক গ্রুপের নেতা রেজওয়ান খান রেওন সাংবাদিকদের জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরে বাস শ্রমিকদের সঙ্গে পাবনা থেকে ঢাকাগামী পাবনা এক্সপ্রেসের এক শ্রমিকের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে শাহজাদপুরে বাস শ্রমিকেরা পাবনা পাবনা এক্সপ্রেসের শ্রমিককে মারপিট করে। এ ঘটনার প্রতিবাদে পাবনার বাস মালিক গ্রুপ ও জেলা মোটর শ্রমিক ইউনিয়ন বুধবার সকাল থেকে ঢাকাগামী সকল বাস সার্ভিস বন্ধ করে দিয়েছেন।
পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ খান জানান, শনিবার পাবনা ও শাহজাদপুররে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে এ ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত ঢাকাগামী সকল প্রকার বাস চলাচল বন্ধ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ