Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাসানুল হক ইনুর মোসায়েবীপনার কথা দেশবাসী ভুলবে না : রিজভী

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলা নিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দেয়া বক্তব্যকে ‘মুসায়েবীপনা’ বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। গতকাল সোমবার দুপুরে এক আলোচনা সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের পরে তিন লাফ দিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরো বাড়িয়ে বলছেন যে, খালেদা জিয়ার শাস্তি হবেই। আরে আপনি (তথ্যমন্ত্রী) যে একথা বলছেন, আপনি কী মনে করছেনÑ এ দেশের মানুষ আপনার হিংসাশ্রয়ী কথা, আপনার মন্ত্রিত্ব ঠিক রাখার কথা, প্রধানমন্ত্রীকে খুশি রাখার কথা, মোসায়েবীপনার কথা ভুলে যাবে? জনশ্রæতি আছে, বিভিন্ন জায়গায় কথা আছে, কাজী আরেফ আহমেদ (জাসদ নেতা) হত্যাকাÐের সাথে আপনি জড়িত, এটা মানুষ ভুলে যায়নি। এটিকে স্মরণ রেখে কথা বলবেন তথ্যমন্ত্রী সাহেব। আপনি অনেকবার আজে-বাজে কথা বলেছেন শুধুমাত্র মন্ত্রিত্ব বজায় রাখার জন্য, প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য। এই খুশি করে যারা চলে তারা কিন্তু টিকতে পারে না, টিকে না।
আদালতে বিচারাধীন বিষয়ে বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী আদালতকে প্রভাবিত করছেন বলেও রিজভী অভিযোগ করেন। জাতীয় প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে চন্দন রহমানের লেখা ‘খোঁচা’ ছড়ার বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এই আলোচনা সভা হয়। ৯৫ পৃষ্ঠার গ্রন্থের প্রকাশক লাবনী প্রকাশনী। বেগম খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে রিজভী আহম্মেদ বলেন, আদালতের কী রায় দিলো না দিলো সেটা আদালতের বিষয়। সেটা বিচারিক প্রক্রিয়ার বিষয়। কিন্তু রায়ের একটি আগাম আভাস দিচ্ছেন প্রধানমন্ত্রী জার্মানির মিউনিখ থেকে। সুতরাং বলা যায়, তিনি করায়াত্ত¡ করছেন, তিনি আদালতকে প্রভাবিত করছেন এবং তার কথাই আদালত কাজ করবেÑ এটাই সুস্পষ্ট। কিন্তু এই ১৬ কোটির দেশের এটি সম্ভব নয়।
আপনারা (সরকার) অত্যাচার করে, নিপীড়ন করে একটা অন্ধকারের নিস্তব্ধতা তৈরি করে আপনারা ভেবেছেন যে, আর বোধহয় কেউ প্রতিবাদ করবে না, আর কেউ আওয়াজ তুলবে না। আপনারা দুঃশাসন চালিয়ে যাবেনÑ এটা যদি ভেবে থাকেন তাহলে সুখস্বপ্নে বিভোর হয়ে আছেন। একদিন হুর হুর করে সেই সুখস্বপ্ন ভেঙে যাবে।
লাবনী প্রকাশনীর প্রকাশক কার্টুনিস্ট ইকবাল হোসেন সানুর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আব্দুল আউয়াল খান, বাহারউদ্দিন বাহার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুুল কাদের জুয়েল, গ্রন্থের লেখক ছড়াকার চন্দন রহমান ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান বক্তব্য রাখেন।
সরোয়ার আজম স্মরণে সভা : ছাত্রনেতা সরওয়ার আজম খানের স্মরণের সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের উদ্যোগে দোয়া মাহফিল হয়। এতে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপি নেতা ফোরকার-ই আলম, টিএম গিয়াস উদ্দিন আহমেদ, শাহজাহান স¤্রাটসহ নেতা-কর্মীরা অংশ নেন। গত সপ্তাহে সরওয়ার আজম খান ইন্তেকাল করেন।



 

Show all comments
  • Nannu chowhan ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ৭:৪৭ এএম says : 0
    100% true
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ