Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাদ্য কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নড়াইলের লোহাগড়ার উপ-খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল মৃধাসহ ৩ জনের বিরুদ্ধে চূড়ান্ত চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার তাদের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেয়া হয় বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।
তিনি বলেন, জালিয়াতির মাধ্যমে গুদাম লেজার ও খামাল খাট (উপরি লিখনের মাধ্যমে) ২০০৫ সালের ৩১ মার্চ সমাপনী মজুদ ৯৭.৫২৯ মেট্রিক টন চালের পরিবর্তে ২৭.৫২ লিপিবদ্ধ করেন। এবং ২০০৫ সালের ৭ এপ্রিল ৩.৬০ মেট্রিক টন চাল মজুদ থাকার কথা থাকলেও তা না রেখে মোট ৭৩.৬০ মেট্রিক টন চাল আত্মসাত করেন। এছাড়া ১০৪৫টি পাটের বস্তা আত্মসাত করে যার বাজার মূল্য তৎকালীন ১১ লাখ ৯৪ হাজার ৬৪৮ টাকা। দুদক সূত্র জানায়, নড়াইলের খাদ্য বিভাগের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সুধাংশু হালদার ২০০৫ সালের ৯ এপ্রিল নড়াইলের লোহাগড়া থানায় তার বিরুদ্ধে একটি মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ১৪। এছাড়া সব প্রকার তদন্ত শেষে মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের সজেকা যশোরের উপ-সহকারী পরিচালক সৌরভ দাস তার বিরুদ্ধে চার্জশিট দেয়ার সুপারিশ করেন। এরই পরিপ্রেক্ষিতে কমিশন এই চার্জশিটের অনুমোদন দিয়েছে।
কৃষি ব্যাংকের ২ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট
বাংলাদেশ কৃষি ব্যাংকের বাগেরহাটের মোড়েলগঞ্জ সন্নাসী বাজার শাখার ঊর্ধ্বতন কর্মকর্তা জয়দেব কুমার পাল ও নিরাপত্তা প্রহরী মো. আল-আমিন শেখের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলার চার্জশিটের অনুমোদন দিয়েছে দুদক। আসামিরা পরস্পর যোগসাজশে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে গ্রাহকের হিসাব থেকে ভুয়া চেক ব্যবহার করে ১০ লাখ ৪৫ হাজার টাকা আত্মসাত করেন। এছাড়া তাদের বিরুদ্ধে গত বছরের ৩১ মে বাগেরহাটের মোড়েলগঞ্জ থানায় বাংলাদেশ কৃষি ব্যাংকের মোড়েলগঞ্জ সন্নাসী বাজার শাখার ব্যবস্থাপক মিঠুন দে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ৪৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ