Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ না পেয়ে সভাস্থলে জ্ঞান হারালেন নেত্রী

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সভাপতির পদ না পেয়ে সম্মেলনস্থলে অজ্ঞান হয়ে পড়ে গেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী শাহিদা আক্তার জাহান। গতকাল (সোমবার) চকবাজারের একটি কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামী লীগের কাউন্সিলে এ ঘটনা ঘটে। এতে হতবিহŸল হয়ে পড়েন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেত্রীরা। দ্রæত তাকে পাঠানো হয় স্থানীয় একটি ক্লিনিকে।
ব্যাপক হট্টগোল আর উত্তেজনার মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। চেমন আরা তৈয়বকে সভাপতি এবং শামীমা হারুন লুবনাকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি ঘোষণার সাথে সাথে সম্মেলনস্থলেই অজ্ঞান হয়ে পড়েন মহিলা লীগ নেত্রী শাহিদা আক্তার জাহান। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশী ছিলেন।
এর আগে দুই দশক পর এ সম্মেলনের উদ্বোধন করেন মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা। সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন ধরে দুই গ্রæপের মধ্যে বিরোধ চলে আসছিল।
সম্মেলনের ভেন্যু নিয়েও আওয়ামী লীগ নেতাদের সাথে মহিলা লীগ নেত্রীদের একাংশের বিরোধ প্রকাশ্যে রূপ পায়। এ অবস্থায় গতকালের সম্মেলনকে ঘিরে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। কমিটিতে ঠাঁই না পেয়ে অনেকে প্রকাশ্যে ক্ষোভ ঝাড়েন।
উল্লেখ্য, মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলনেও ব্যাপক হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। সম্মেলনের পরদিন পাল্টা কমিটি গঠন করে একাংশ। নবনির্বাচিত দক্ষিণ জেলা মহিলা লীগের সভাপতি চেমন আরা তৈয়ব সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। গত সংসদের সংরক্ষিত নারী সাংসদও ছিলেন চেমন আরা। গত কমিটির সভাপতি বেগম হাসিনা মান্নান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে থাকায় এবার মহিলা লীগ থেকে বিদায় নিয়েছেন।
সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতা মরহুম আবদুল্লাহ আল হারুনের মেয়ে। সভাপতি পদপ্রত্যাশী শাহিদা আক্তার জাহান সাতকানিয়া থেকে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। স্কুল শিক্ষকতা ছেড়ে মহিলা লীগে আসা এই নেত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করেন।
শাহিদা আক্তারকে জ্ঞান হারানোর পর চকবাজারে সার্জিস্কোপ ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল কাদের সুজন। চেমন আরা তৈয়ব দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিনের বিরোধী হিসেবে পরিচিত। শাহিদাও মোছলেম উদ্দিনের বিরোধী হিসেবে পরিচিত। শামীমা হারুন লুবনা মোছলেম উদ্দিনের সমর্থনপুষ্ট।



 

Show all comments
  • Shamsuzzaman ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০৩ পিএম says : 0
    This is called politics, who are greedy for position...
    Total Reply(0) Reply
  • Abdul Alim ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০৪ পিএম says : 0
    Lost chance to make money
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ সাদেক হোছাইন মানিক ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০৪ পিএম says : 0
    হায়রে পদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ