Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধর্ষণ চেষ্টার মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করার দায়ে নারীর কারাদন্ড

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ধর্ষণ চেষ্টা মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করার দায়ে ঢাকার দোহারের বাসিন্দা ফিরোজা বেগম ওরফে ফেরুকে এক বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দেয়া হয়েছে। গতকাল ঢাকার ৫-নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজিলা ইসমাইল এ রায় ঘোষণা করেন। এসময় দন্ডপ্রাপ্ত ফিরোজা বেগম আদালতে হাজির ছিলেন।
এ বিষয়ে ওই আদালতের সরকারী কৌঁসুলি আলী আসগর স্বপন সাংবাদিকদের জানান, দন্ডপ্রাপ্ত ওই নারী ঢাকার দোহারের বাসিন্দ, তার নাম ফিরোজা বেগম ওরফে ফেরু। আদালত পরে ওই দন্ডপ্রাপ্তকে জামিনে মুক্তির আদেশ দেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, গিয়াস উদ্দিন গোলাপের সঙ্গে দন্ডপ্রাপ্ত ফিরোজা বেগমের জমিজমা নিয়ে বিরোধ ছিল। এ কারণে গিয়াস উদ্দিনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ চেষ্টার মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করেন ফিরোজা বেগম। ওই মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় ফিরোজা বেগম ওরফে ফেরুকে শাস্তি প্রদান করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ