Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাপানি নাগরিক হোসি কোনিও হত্যার রায় ২৮ ফেব্রæয়ারি

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : ংপুরে দুষ্কৃতকারীদের গুলিতে নিহত জাপানি নাগরিক হোসি কোনিও হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামী ২৮ ফেব্রæয়ারি।
গতকাল রোববার বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার রায় ঘোষণার এ দিন ধার্য করেন।
দুপুরে আদালতে এ মামলায় নিষিদ্ধ ঘোষিত জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, ইসাহাক, লিটন মিয়া, আবু সাইদ, সাখাওয়াত হোসেনসহ পাঁচ আসামির উপস্থিতিতে আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেন। এর আগে গতকাল সকালে কঠোর নিরাপত্তার মাধ্যমে আসামিদের আদালতে হাজির করা হয়।
রাষ্ট্রপক্ষে ছিলেন সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট আবদুল মালেক এবং বিশেষ পিপি অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আফতাব হোসেন এবং অ্যাডভোকেট আবুল হোসেন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিজ্ঞ বিচারক চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণার জন্য আগামী ২৮ ফেব্রæয়ারি তারিখ ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর বেলা ১১টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে দুষ্কৃতকারীদের গুলিতে নিহত হন জাপানি নাগরিক হোসি কোনিও।
কাউনিয়া থানা পুলিশ তদন্ত শেষে জেএমবির ১১ সদস্যকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করলে, ৯ দফায় মোট ৫৮ জন সাক্ষীর মধ্যে ৫৫ সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ