Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গফরগাঁওয়ে ছাত্রদলের যুগ্ম-আহবায়ক গ্রেফতার

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : গফরগাঁও উপজেলা শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক মো: নাজমুল হোসাইন এডিশনকে গ্রেফতার করেছে গফরগাঁও থানার পুলিশ । গফরগাঁও থানার ওসি এ কে এম মাহবুব আলম জানান, এডিশনের নামে তিনটি মামলা রয়েছে । পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শনিবার রাতে উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের বটতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে । পরে রবিবার ময়মনসিংহ আদালতে প্রেরণ করলে হাকিম জামিন বাতিল করেন ।
মামুনের রাজসাক্ষী বাতিলের আবেদন খারিজ
স্টাফ রিপোর্টার : দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের রাজসাক্ষী বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে নিম্ম আদালতে মনোনীত করা মামুনের অর্থ পাচারের মামলায় রাজসাক্ষী হিসেবেই থাকছেন সংশ্লিষ্ট মামলার দুই আসামি। রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আল মামুনের পক্ষে ছিলেন এস এম শাজাহান। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।
দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের ইনকিলাবকে বলেন, গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে দুদক এর করা অর্থ পাচার মামলায় শাহজাদ আলী ও তাহমিনা আলী রাজসাক্ষী থাকছেন। তাদের রাজসাক্ষী হওয়ার আবেদন মঞ্জুর করে নিম্ম আদালতের দেয়া আদেশের বিরুদ্ধে গিয়াস উদ্দিনের করা আবেদন খারিজ হয়েছে।
এর আগে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর ওই দুজনকে আসামি করতে আইন অনুসারে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরবর্তী সময়ে হাইকোর্টের এ আদেশ আপিল বিভাগেও বহাল থাকে। এরপর তারা বিচারিক আদালতে রাজসাক্ষী হওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন। ৭ ফেব্রæয়ারি বিচারিক আদালত তা মঞ্জুর করেন। এ আবেদন বাতিল চেয়ে গিয়াসউদ্দিন আল মামুন গত সপ্তাহে হাইকোর্টে আবেদন করেন। এর ওপর শুনানি শেষে আজ আদালত তা খারিজ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ