Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদক ব্যবসায়িদের সঙ্গে সংঘর্ষের পর পাগলার রসূলপুর এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : মাদক ব্যবসায়িদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের পর থেকে পাগলার রসূলপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। মাদক ব্যবসায়ীদের প্রতিহত করতে স্থানীয়রা তরুণ ও যুবকদের নিয়ে বৃহত্তম ঐক্য গড়েছেন। স্থানীয় এলাকাবাসী জানিয়েছে, মাদক ব্যবসায়ীরা যাতে আর হামলা চালাতে না পারে তাই এলাকাটিতে প্রবেশের সকল সড়ক বন্ধ করে দিয়েছেন তারা। পুনরায় হমলার আতঙ্কে এলাকায় পরিবারের পুরুষ সদস্যরা বিশেষ করে তরুণ-যুবকেরা এলাকায় প্রতিরোধ ঐক্যে দূর্গ্য গড়ে করেছেন।
এলাকাবাসী আরো জানান, ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থানের জন্য পরামর্শ দিয়েছেন। খুব শিগ্রই এলাকাটিতে মাদকবিরোধী একটি কমিটি গঠন করা হবে। যার মাধ্যমে মাদক মুক্ত সমাজ গড়া হবে।
বৃহস্পতিবার (১৬ ফেব্রæয়ারি) রাত ১০টায় পাগলার রসূলপুর এলাকাবাসীর সাথে কুখ্যাত মাদক সন্ত্রাসী বিল্লাল মিশরী এবং ইমরানবাহিনী যৌথভাবে গোলাবারুদ ও অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। তবে সঙ্গে সঙ্গে এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষণা দিলে হাজার হাজার মানুষ ঘর থেকে বেরিয়ে আসে।
এ সময় মাদক ব্যবসায়িরা এলোপাথাড়ি গুলি ও বোমা নিক্ষেপ করতে থাকে। এ সংঘর্ষে শিশুসহ প্রায় ত্রিশজন আহত হয়েছে। এ ঘটনায় ফতুল্লার দ্বীন ইসলাম নামের এক ব্যক্তি ফতুল্লা মডেল থানায় বিল্লাল মিশরী, ইমরানসহ অজ্ঞাত ৫০/৬০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর দিনই (শুক্রবার) মাদক ব্যবসায়িরা পুনরায় ওই এলাকায় হামলা চালায়। তবে এলাকাবাসীর ঐক্যেবদ্ধ তোপের মুখে মাদক ব্যবসায়িরা পালিয়ে যেতে বাধ্য হয়।
জানা গেছে, কুখ্যাত মাদক সন্ত্রাসী বিল্লাল মিশরী এবং ইমরানবাহিনী দীর্ঘদিন যাবত এলাকাটিতে প্রকাশ্যে মাদক ব্যবসায় চালিয়ে আসছিল। ফলে স¤প্রতি ওই এলাকায় মাদকবিরোধী সভা ও থানায় লিখিত অভিযোগ করে এলাকাবাসী। মূলত এই মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকাবাসীর প্রতিরোধের প্রতিশোধ নিতেই চিহ্নিত মাদক ব্যবসায়ীরা ওই এলাকায় হামলা চালায় বলে এলাকাবাসী জানায়। এ ব্যাপারে কথা বলতে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিনের ফোনে একাধিকবার যোগাযোগ করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ