Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক জমির দাবিদার দুইজন আদালতের নিষেধাজ্ঞা জারি

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৬৬ শতাংশের একটি জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ থাকায় নালিশী জমিতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। উপজেলার সাওঘাট এলাকার ইটভাটার মালিক শের আলীর সাথে একই এলাকার রফিকুল ইসলাম মীরের জমিটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জমিতে বালু ভরাট করে জবরদখল নেয়ার অভিযোগে রফিকুল ইসলাম মীর বাদি হয়ে নারায়ণগঞ্জ আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা দায়ের করেন। পরে গত বুধবার বিজ্ঞ আদালত নালিশী জমিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নিষেধাজ্ঞা জারি করেন। জানা গেছে, রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়ন দড়িকান্দী মৌজার ৬৬ শতাংশের একটি জমি দীর্ঘদিন ধরে উভয় পক্ষই মালিকানা দাবি করে আসছে। স্থানীয়ভাবে কোনো সমাধান না হওয়ায় আদালতের দ্বারস্থ হন রফিকুল ইসলাম। মামলার বাদি রফিকুল ইসলাম মীর জানান, তিনি দীর্ঘ ১২ বছর যাবৎ এই নালিশা জমিটি প্রকৃত মালিকের কাছ থেকে ক্রয় করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন। একই এলাকার ইটভাটার মালিক শের আলী অত্র জমির জাল দলিল করে মালিকানা দাবি করে। শের আলী ওই জমিতে পাইপ দিয়ে রাতের আঁধারে বালু ভরাট করার পাঁয়তারা করছে। বালু ভরাটে বাধা দিলে রফিকুল ইসলামের বিরুদ্ধে নানা ধরনের হামলা- মামলাসহ হয়রানির চেষ্টা শুরু করে শের আলী। এ ব্যাপারে ইটভাটার মালিক শের আলী বলেন, প্রকৃত মালিক থেকে জমি ক্রয় করে আমি ভোগদখল করে আসছি। এ জমির মালিক আমি। রফিকুল মীর ভুয়া দলিলের মাধ্যমে মালিক দাবি করে। জমি আমার দখলে আছে বলেই তো আমি বালু ভরাট করেছি। তবে আদালতের রায় আমি মেনে নেবো। এ ব্যাপারে ভুলতা ফাঁড়ির ইন্সপেক্টর শহিদুল আলম বলেন, আদালতের নিষেধাজ্ঞার কপি উভয় পক্ষকে দেয়া হয়েছে। কেউ আদালতের নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • হাসান ১৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম says : 0
    Vomidursu কর্মকান্ড ,জমিটি আমার dhakal, এইটা বর্তমান জমি দখল নিয়ে বড় ধরনের ক্রাইম হিসেবে দেখা দরকার। সরকার কর্তৃক আইন করা দরকার, যাতে অন্য জমিটি কেহ dokal করতে নমস্কার পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ