Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ২:১৮ পিএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : মহাসড়কে চাঁদা আদায় নিয়ে সংঘর্ষ ও ভাঙচুরের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

জেলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটের কারণে আজ বৃহস্পতিবার সকাল থেকে জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস ও ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কসহ জেলার চারটি উপজেলায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের সঙ্গে প্রশাসনের কয়েক দফা বৈঠক হলেও কোনো সমাধান না হওয়ায় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

ফলে অন্যান্য জেলার সঙ্গে ঠাকুরগাঁও জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা।

মজিবুর রহমান নামে এক যাত্রী বলেন, আমি বালিয়াডাঙ্গী থেকে এসেছি রংপুর যাওয়ার জন্য। সেখানে আমার ভাতিজাকে ডাক্তার দেখাবো। কিন্তু ধর্মঘটের কারণে যাওয়া সম্ভব হচ্ছে না।

এ ব্যাপারে জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান, এরই মধ্যে শ্রমিক ও মালিক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

জানা গেছে, চাঁদা আদায়কে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মোটর মালিক ও ট্রাক শ্রমিক ইউনিয়নের মধ্যে বিরোধ চলছে। আগে ঠাকুরগাঁও বাস টার্মিনালের সামনে থেকে যেসব গাড়ি থেকে চাঁদা আদায় হতো সে টাকা ট্রাক শ্রমিক, মোটর শ্রমিক ও মোটর মালিকরা ভাগাভাগি করে নিতেন।

কিন্তু সম্প্রতি ট্রাক শ্রমিকদের এ চাঁদার টাকা কম দেওয়ায় তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। এর জেরে বাস টার্র্মিনালে গাড়ির চাঁদা তোলা বন্ধ হয়ে যায়। পরে ট্রাক শ্রমিক ইউনিয়ন আলাদা করে শহরের জগন্নাথপুর এলাকায় ট্রাকের চাঁদা আদায় শুরু করে।

বুধবার মোটর মালিক সমিতি বাস টার্র্মিনালে আবারো চাঁদা আদায় শুরু করলে ট্রাক শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে দেন এবং তাতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যান। এর প্রতিবাদে মোটর মালিক সমিতি ধর্মঘটের ডাক দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ