Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশ্নপত্র ফাঁস মনুষ্যত্ব ধ্বংসের আয়োজন : জাতীয় ছাত্র কেন্দ্র

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : প্রশ্নপত্র ফাঁসের মধ্য দিয়ে মনুষ্যত্ব ধ্বংসের মাধ্যমে দেশের ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছে জাতীয় ছাত্র কেন্দ্র।
গতকাল বুধবার এক বিবৃতিতে সংগঠনের আহŸায়ক সোলায়মান সোহেল, যুগ্ম সমন্বয়কারী আলী নূর নাসিম ও গোলাম মোস্তাকিন ভুঁইয়া এ অভিযোগ করেন।
তারা বলেন, দেশের সমস্ত ক্ষেত্রে দুর্বৃত্তায়িত রাজনীতির ফলাফলের যে চিত্র আমরা দেখতে পাই এ ঘটনা তার একটি ফলাফল মাত্র। গত কয়েক বছর থেকেই সকল পাবলিক পরীক্ষার প্রশ্ন গণহারে ফাঁসের পরও আমাদের শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী একই উত্তর দেন, এটা গুজব। এর নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূল হোতাদের গ্রেফতার ও বিচারের দাবি করেন।
মৃধার বিরুদ্ধে দুদকের সম্পূরক চার্জশিট
স্টাফ রিপোর্টার : রেলওয়ে পূর্বাঞ্চলের বরখাস্ত হওয়া মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী ধার বিরুদ্ধে নিয়োগ দুর্নীতি মামলায় সম্পূরক চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদক এ চার্জশিট দাখিলের অনুমোদন দেয় বলে নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। এর আগে ৩ জানুয়ারি নিয়োগবাণিজ্যে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় রেলওয়ে পূর্বাঞ্চলের বরখাস্ত হওয়া জিএম ইউসুফ আলী মৃধাকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দেয়ার অনুমোদন দেয়া হয়।
দুদক সূত্রে জানা যায়, রেলের বিভিন্ন পদে নিয়োগে দুর্নীতির অভিযোগে করা দুটি মামলার অভিযোগপত্র থেকে ২০১৪ সালের জুন মাসে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ সালের ৩২ ধারায় এবং দুদক বিধিমালা ২০০৭ সালের উপ-বিধির ১(এ) ক্ষমতাবলে এজাহারভুক্ত আসামি ইউসুফ আলী মৃধাকে অব্যহতি দেয় দুদক। চট্টগ্রাম মহানগর দায়রা আদালত বিষয়টি দুদককে আবার নতুন করে তদন্তের নির্দেশ দেয়। নতুন করে বিষয়টি তদন্ত করতে আবার উপ-পরিচালক সৈয়দ আহমেদকে নিয়োগ দেয় দুদক। ট্রেড অ্যাপ্রেন্টিস পদের মামলায় মৃধাসহ সর্বোচ্চ ৩০ জনকে সম্পূরক অভিযোগপত্রে আসামি করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বর্তমান কমিশন তদন্ত শেষে মঙ্গলবার মৃধার বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ