Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপান দূতাবাসের উদ্যোগ

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

১৮ ফেব্রæয়ারি এনটিভিতে প্রচারিত হবে জনপ্রিয় জাপানী ‘তোরা-সান’ সিরিজের দ্বিতীয় ছবি
কূটনৈতিক সংবাদদাতা : জাপানের সংস্কৃতি এবং দৈনন্দিন জীবনের নানা দিকের সঙ্গে বাংলাদেশের দর্শকদের পরিচয় করিয়ে দিতে বাংলাদেশস্থ জাপান দূতাবাস, জাপান ফাউন্ডেশন উদ্যোগ নিয়েছে। এর ধারবাহিকতায় ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেড (এনটিভি)-এ জাপানের সর্বকালের অন্যতম সফল চলচ্চিত্র ‘তোরা-সান’ সিরিজের ‘তোরাসানের বিভক্ত প্রেম’ (তোরাসান‘স মেনি স্পিøন্টারড লাভ) আগামী ১৮ ফেব্রæয়ারি (শনিবার) সকাল পোনে ৯টায় প্রচার করা হবে এনটিভিতে। পরবর্তীতে এই সিরিজের আরও একটি ছবি আগামী মার্চে এনটিভিতে প্রচার করা হবে।
হাস্যরসের সঙ্গে মানবতাবোধে পরিপূর্ণ এই ছবি দর্শককে কখনো হাসাবে, কখনো কাঁদাবে। তোরা সান নামের এক ভবঘুরের ব্যর্থ প্রেমের কাহিনী আর তার পরিবারকে নিয়ে গড়ে উঠেছে এই ছবির গল্প, যে প্রায় সময়ই দেশের নানা প্রান্তে ঘুরে বেড়ায় আর হঠাৎ টোকিওর শহরতলীর নিজ বাড়িতে হাজির হয়। ছবির চরিত্রগুলোর গভীরতা, পারিবারিক জীবনের আবেগ আর মানবিকতার কাহিনী এই সিরিজের সব ছবিকেই দীর্ঘদিন ধরে রাখে প্রেক্ষাগৃহে। ১৯৬৯ সালে প্রথমবার নির্মাণের পর তুমুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় তোরাসানকে নিয়ে মোট ৪৮টি পর্ব নির্মাণ করা হয়েছে ১৯৯৫ সাল পর্যন্ত। ১৯৯৭ সালে এর একটি বিশেষ পর্বও প্রদর্শিত হয়।
জাপান ফাউন্ডেশনের সহায়তায় এনটিভিতে প্রচারিত এবং প্রচারিতব্য বাংলায় ডাবিং করা ‘তোরা-সান’ সিরিজের তিনটি নির্বাচিত ছবি কেবল বিনোদনই নয়, বরং জাপানের সংস্কৃতি এবং দৈনন্দিন জীবনের নানা দিকের সঙ্গে বাংলাদেশের দর্শকদের পরিচয় করিয়ে দেবে। এই সিরিজের আরো একটি পর্ব ‘তোরা-সান গোজ নর্থ’ এর প্রদর্শন সংক্রান্ত আগাম তথ্য এনটিভির ওয়েবসাইট এবং বাংলাদেশস্থ জাপান দূতাবাসের মাধ্যমে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ