Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে র‌্যাবের হাতে কুমিল্লার শীর্ষ সন্ত্রাসী হাতকাটা বোমা হাসিব আটক

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : অবশেষে আত্মগোপনে থাকা হত্যা, অস্ত্র ও নাশকতাসহ সাত মামলার পলাতক আসামি পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আবদুুল হাই হাসিব ওরফে হাতকাটা বোমা হাসিব র‌্যাবের হাতে আটক হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১, ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ এর কুমিল্লার একটি বিশেষ আভিযানিক টিম গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় হাতকাটা বোমা হাসিবকে কুমিল্লা নগরীর শুভপুর এলাকায় তার বাড়িতে অভিযান চালিয়ে আটক করে।
আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লা নগরীর শুভপুর এলাকার পাটওয়ারী বাড়ির মৃত লিলু মিয়া ওরফে রেনু মিয়ার ছেলে হাসিব দীর্ঘ দিন ধরে সন্ত্রাসী কর্মকান্ড, অস্ত্র চোরাচালান, অস্ত্র তৈরিসহ বিভিন্নরকম অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। বিভিন্ন সময়ে সে বোমা তৈরি করে অপরাধীদের কাছে সরবরাহ করত। এ ধরনের কাজে পারদর্শী হওয়ায় সে বোমা হাসিব হিসেবে পরিচিতি লাভ করে। ২০০২ সালের দিকে কুমিল্লার চৌদ্দগ্রামে একটি সন্ত্রাসী হামলার ঘটনায় গোলাগুলি করতে গিয়ে তার দুই হাতের আঙ্গুল কাটা পড়ে। এরপর থেকে তাকে এলাকায় হাতকাটা বোমা হাসিব হিসেবে সবাই চেনে। শুভপুর এলাকায় হত্যা, অস্ত্রবাজি, সন্ত্রাসী, ভ‚মিদখলসহ অসংখ্য অপরাধের মূল হোতা ছিল হাসিব। স্থানীয়রা জানান, একসময় সে ছাত্রশিবিরের ক্যাডার হিসেবে পরিচিত ছিল। পরে ছাত্রশিবিরের পাঠ চুকিয়ে জামায়াতের রাজনীতিতে যুক্ত হয়। সব ধরনের অপরাধ কর্মে পারদর্শী হাসিব এলাকায় নিজস্ব বাহিনী গড়ে তুলে। তার বাহিনীর একটি গ্রুপ শুভপুর, চানপুর, চকবাজার এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত বলে এলাকাবাসী জানায়।
গত বছরের জুলাই মাসে নগরীর শুভপুরে নয়ন ভিলা নামে একটি বাড়িতে অস্ত্র তৈরির কারখানা আবিষ্কার করে র‌্যাব। শুভপুরের ওই বাড়ি থেকে অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করে র‌্যাব। অস্ত্র তৈরির ওই চক্রের অন্যতম সদস্য বোমা হাসিব। ওই ঘটনার সময় সে পালিয়ে যায়। পরে ওই মামলায় হাসিবকে আসামি করা হয়। কুমিল্লা কোতোয়ালি থানার দেয়া তথ্যমতে, বোমা হাসিবের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। এসব মামলার মধ্যে হত্যা, অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের ধারা রয়েছে।



 

Show all comments
  • আরিফুর রহমান ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৩৪ পিএম says : 0
    এরকম আরো যারা সন্ত্রাসী আছে তাদের গ্রেফতার করা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ