Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় তৃষ্ণার্ত লাখো মুসল্লীর পাশে ছাত্রলীগ

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী গওহরডাঙ্গা মাদ্রাসার ওয়াজ মাহফিলে তৃষ্ণার্ত লাখ লাখ মুসল্লীকে পানি পান করাচ্ছে ছাত্রলীগ।
বুধবার ওয়াজ মাহফিলের মূল প্যান্ডেলের মধ্যেই হাজার হাজার পানির জার ও ট্যাপ স্থাপন করে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ লাখ লাখ মুসল্লির জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে।
বুধবার আম বয়ানের মধ্য দিয়ে টুঙ্গিপাড়ার গওহরডাঙ্গা মাদ্রাসার ৮১তম ওয়াজ মাহফিল শুরু হয়েছে। আগামী শুক্রবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ওয়াজ মাহফিল সমাপ্ত হবে।
টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের এস.এম বিপুল ইসলাম বলেন, ‘আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ আল্লামা শামছুল হক ফরিদপুরী (রহঃ) গওহরডাঙ্গা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। এ মাদ্রাসা দেশের সর্ববৃহৎ দ্বীন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করেছে। এ মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে ঢাকা, বাগেরহাট, পিরোজপুর, নড়াইল, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী, খুলনা, যশোরসহ দেশের বিভিন্ন জেলা, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে লাখ লাখ মুসল্লি অংশ নেন। এ ওয়াজে বুধবার থেকে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ মুসল্লিদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছে। এটি একটি মহৎ কাজ। এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই।’
টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেন, ‘৩ দিনের ওয়াজে দেশ বিদেশের লাখ লাখ মুসল্লি অংশ নেবেন। আমরা তাদের পানি পানের ব্যবস্থা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ