Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে পিকনিক ট্রাজেডির স্মরণে কর্মসূচি পালিত

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : গতকাল ১৫ ফেব্রæয়ারি ছিল চৌগাছার ঝাউতলা পিকনিক ট্রাজেডির সেই ভয়াবহ দিবস। তিন বছর আগে এই দিনে সেখানে পিকনিকের বাস দুর্ঘটনায় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী মারা যায়। আহত হয় আরো ৪৭ জন। নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌরসভা নির্মাণ করেছে একটি স্মৃতিস্তম্ভ। কিন্তু প্রতিশ্রæতি সত্তে¡ও দুর্ঘটনাস্থলে স্মৃতিস্তম্ভ নির্মিত হয়নি।
তৃতীয় বর্ষে নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল পৌরসভা নানা কর্মসূচি পালিত হয়। সকাল সাড়ে ৭ টায় বেনাপোল ফুটবল মাঠ থেকে শোক র‌্যালি শুরু হয়েছে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় অভিমুখে। সেখানে নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বেনাপোল পৌর সভাসহ বেনাপোলের সব শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠন এ কর্মসূচিতে অংশ নেয়। এ ছাড়া বেনাপোলের সব শিক্ষাপ্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন। ১৫ ফেব্রæয়ারিকে বেনাপোলে শোক দিবস ঘোষণা করেছে পৌরসভা।
২০১৪ সালের ১৫ ফেব্রæয়ারি বেনাপোল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা সফরে মুজিব নগরে যায়। সেখান থেকে চৌগাছা হয়ে বেনাপোলে ফেরার পথে ঝাউতলা কাদবিলা পুকুর পাড়ে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয় ৯ জন এবং আহত হয় আরো ৪৭ জন শিশু শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ