Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার চার্জ গঠনের দিন আবারো পেছালো

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলার চার্জ গঠনের তারিখ ৪র্থ বারের মতো পিছিয়ে গেল। মামলার প্রধান অভিযুক্ত আসামি এমপি রানা অসুস্থতাজনিত কারণে আদালতে উপস্থিত হওয়ায় গতকাল বুধবার চার্জ গঠন হয়নি। এর আগেও মামলার তিনটি তারিখে অসুস্থ্যতাজনিত কারণে তাকে হাজির করা হয়নি। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া ছুটিতে থাকায় অপর বিচারক রাশেদ কবির মামলার পরবর্তি চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন আগামী ১৫ মার্চ।
অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম জানান, কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে এমপি রানা অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। এই কারণে মামলার পূর্ব নির্ধারিত দিন গতকাল বুধবার তাকে টাঙ্গাইলে আনা হয়নি। এর আগে গত ২৯ সেপ্টেম্বর, ৯ নভেম্বর, ১০ জানুয়ারি মামলার চার্জ গঠনের দিন নির্ধারিত থাকলেও একই কারণে পিছিয়ে যায়।
প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে টাঙ্গাইল শহরের কলেজ পাড়া এলাকায় নিজ বাসার সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য এবং স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর প্রথম প্রতিরোধ যুদ্ধে অংশ নিয়ে পুঙ্গুত্ব বরণ করা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার তিনদিন পর নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ