Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর কবিরহাটে বাল্যবিয়ে পিতা মাতার জরিমানা

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের স্কুলছাত্রী তামান্না আক্তার (১৪)। এসময় বাল্যবিয়ের অপরাধে কনের বাবা’কে জেল ও মা’কে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম এ রায় প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঘোষবাগ ইউনিয়নের ১নং ওয়ার্ডের রহমত উল্যার মেয়ে ও ঘোষবাগ কাদিরিয়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী তামান্না আক্তারের সাথে একই এলাকার এক যুবকের বিয়ের দিন ধার্য করা হয়। বৃহস্পতিবার কনের বাড়ীতে বিয়ের অনুষ্ঠানের আয়োজনও করা হয়। দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিয়ে বাড়ীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দেওয়ার অপরাধে মেয়ের বাবা রহমত উল্যাকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড ও মেয়ের মা ছকিনা বেগমকে ১হাজার টাকা জরিমানা করা হয়।
কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম জানান, তামান্না আক্তারকে ১৮ বছরের পূর্বে যেন বিয়ে না দেওয়া হয় এই মর্মে তার বাবা ও মায়ের কাছ থেকে লিখিত নেওয়া হয়েছে। কারাদণ্ড প্রদানের পর রহমত উল্যাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ