Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে শুধু আ’লীগ রাজনীতি করবে তা হতে পারে না শামসুজ্জামান দুদু

সিইসি ছাত্রলীগের সাবেক ক্যাডার

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম



চট্টগ্রাম ব্যুরো : আওয়ামী লীগ জনগণকে ভয় পেয়ে ‘অধিকারহারা’ করছে বলে মন্তব্য করে নেতাকর্মীদের ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, উঠে দাঁড়াতে হবেÑ এটাই শেষ কথা। কেউ কারও দয়ায় এখানে রাজনীতি করে না। দেশে শুধু আওয়ামী লীগ ও তাদের গুন্ডাপান্ডারা রাজনীতি করবে, ভোট দেবে তা হতে পারে না।
আগামী জাতীয় নির্বাচনকে গণঅভ্যুত্থানে পরিণত করতে হবে। আওয়ামী লীগ ৫ জানুয়ারি মত আরও একটি প্রহসনের নির্বাচনের নকশা তৈরি করছে অভিযোগ করে তিনি বলেন, বর্তমান সিইসি ছাত্রলীগের সাবেক ক্যাডার। জাতীয়তাবাদী কৃষক দলের জাতীয় সম্মেলন উপলক্ষে গতকাল (বুধবার) নগরীর একটি হোটেলে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। আওয়ামী লীগ দেশে সকল রাজনৈতিক দলের অধিকার হরণ করেছে অভিযোগ করে জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক দুদু বলেন, এ কোন রাজনৈতিক অধিকার, যেখানে সভা-সমাবেশের অধিকার দেশে নাই। কখনো কখনো ঘরের মধ্যে সমাবেশ করতে দেয়। শুধু ঢাকাতে নয়, জেলা, উপজেলা, থানায় এমনকি ইউনিয়নেও এ বাধা জারি আছে। দুদু দাবি করেন, আওয়ামী লীগের হাতে স্বাধীনতার তিন বছরের মধ্যে গণতন্ত্রের প্রতি প্রথম আঘাত এসেছিল। শেখ মুজিবর রহমান সাহেব প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে ঢুকে গণতন্ত্রকে একদলীয় শাসনে রূপান্তর করে পার্লামেন্ট থেকে বের হয়েছিলেন। ১৯৮২ সালে ‘অস্ত্রের মুখে’ এরশাদের ক্ষমতারোহনকে আওয়ামী লীগ সমর্থন জানিয়েছিল বলেও দাবি করেন তিনি। চট্টগ্রাম বিভাগীয় কৃষক দলের সাংগঠনিক সম্পাদক এম এ হালিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে কৃষক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি এম এ তাহের ও যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ