Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ লাখ লোকের সমাগমের প্রত্যাশা ফেনীতে আজ শুরু হচ্ছে ইজতেমা

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


ফেনী জেলা ও ছাগলনাইয়া সংবাদদাতা : ফেনীর দেবীপুরে আজ বৃহস্পতিবার থেকে শুরু হবে প্রথম বারের মতো তাবলীগ জামাতের আয়োজিত তিনদিনব্যাপী জেলা ইজতেমা। ইজতেমাকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে ইজতেমার আমির হাফেজ মাওলানা নুর উদ্দিন জানিয়েছেন। সকালে তাবলিগ জামায়াতের শীর্ষ মুরুব্বিদের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিকতা এবং ১৮ ফেব্রুয়ারি আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে। ইজতেমায় প্রায় ৫ লাখ লোকের সমাগমের প্রত্যাশা আয়োজকদের। ইজতেমার আয়োজক সূত্র জানায়, ফেনী শহরের অদূরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ফেনী-কুমিল্লা পুরাতন সড়কের মধ্যবর্তী স্থান দেবীপুর মাঠে অনুষ্ঠিত হচ্ছে ইজতেমা।
এজতেমা বাস্তবায়ন কমিটি কাজের তদারকি নিয়ে দফায় দফায় বৈঠক শেষে ইজতেমার মাঠের প্যান্ডেল, মঞ্চ, অজু, গোসলখানা ও পায়খানা-প্র¯্রাবখানাসহ আনুষঙ্গিক সকল কাজ সমাপ্তি হয়।  সংশ্লিষ্ট সূত্র জানায়, বাদ জোহর মাওলানা যোবায়েরের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ফেনী জেলা ইজতেমা। ৬ লাখ বর্গফুট মাঠ জুড়ে টানানো হয়েছে প্যান্ডেলের সামিয়ানা। এছাড়া ১২টি পা¤প, ৮শ’ টয়লেট ও ৬শ’ প্র¯্রাবখানা নির্মাণ করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাঠের চারপাশে পাঁচটি ওয়াচ টাওয়ার নির্মাণ ও একটি পুলিশ কন্ট্রোলরুম করা রয়েছে। ইজতেমার মাঠে থাকছে ফায়ার সার্ভিসের বিশেষ টিম। ফ্রি চিকিৎসা সেবা দিতে ফেনীর কয়েকটি প্রাইভেট হাসপাতালের পক্ষ থেকে ক্যাম্প করা হয়েছে। ইজতেমার মাঠে নামাজের কাতারের জন্য রেখা দেওয়া শেষ হয়েছে। এছাড়া এলাকাভিত্তিক মুসল্লিদের জন্য তৈরি করা হয়েছে ১১টি খিত্তা। ময়দানের চারপাশ দিয়ে ১০টি প্রবেশপথ রাখা হয়েছে। বিদেশি মুসল্লীদের জন্য বয়ান মঞ্চের নিকটে তৈরি করা হয়েছে টিনশেডের ১টি কামরা। ওই কামরায় শতাধিক মুসল্লী অবস্থান করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ