Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরের মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই স্থগিত

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : হাইকোর্টের নির্দেশে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত করা হয়েছে।
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম হাইকোর্টের নির্দেশে ৩ মাসের জন্য স্থগিত করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ সম্বলিত স্থগিতপত্র গতকাল (বুধবার) পার্বতীপুরের ইউএনও তরফদার মাহমুদুর রহমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মাহবুবুর রহমান ফারুকী স্বাক্ষরিত পত্রটি পেয়েছেন।
পার্বতীপুর উপজেলার মুক্তিযোদ্ধাদের পক্ষে অ্যাডঃ আব্দুল হাইয়ের ১৭৯২/২০১৭ নম্বর রিট পিটিশনের শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলজারিসহ যাচাই-বাছাই কার্যক্রমের স্থগিতাদেশ দেন। রিট পিটিশনের আবেদনকারী মুক্তিযোদ্ধা অ্যাডঃ আব্দুল হাই জানান, সরকারের প্রকৃত মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই নির্দেশিকা অনুসারে উপজেলায় গঠিত কমিটিতে উপজেলা কমান্ডার হিসেবে তাকে সদস্য পদে নিয়োগ দেয়া হয়নি। কমান্ডার থাকা অবস্থায় তাকে যাচাই-বাছাই কমিটিতে না রাখা কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে তিন মাসের মধ্যে রুলের জবাব দিতে আদালত নির্দেশ দিয়েছেন।
ইতোমধ্যে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে পার্বতীপুর পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কাজ শেষ হয়েছে। তিনটি ইউনিয়নের মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম বাকি রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান জানান, বুধবার তিনি মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির কার্যক্রম স্থগিত রাখার পত্র পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ