Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজস্ব খাতে চাকরি স্থানান্তরের দাবি রেশম শ্রমিকদের

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : চতুর্থ শ্রেণীর শ্রমিকদের রাজস্ব খাতে চাকরি স্থানান্তর ও বেতন ভাতা প্রদানের দাবিতে গতকাল রাজশাহীতে রেশম শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক (ডিজি) আনিসুল হক ভুঞাকে অবরুদ্ধ করে রাখে আন্দোলনকারীরা। এর আগে রেশম উন্নয়ন বোর্ডের রাজশাহী মহাপরিচালক বরাবর দাবির কাগজপত্র পেশ করা হয়। আন্দোলনরত শ্রমিকদের পক্ষ থেকে বলা হয় চাকরি রাজস্বখাতে স্থানান্তর না করায় প্রায় ৫০ জন কর্মচারী হাইকোর্টে যথাক্রমে ৬৯১১/২০০৪ ও ৮০৮৪/২০০৮ নম্বর রীট মামলা দায়ের করা হয়। রিট মামলা দুইটির রায় আমাদের অনুকুলে গত ২০ মে ২০১০ তারিখে ঘোষিত হয়।
পরবর্তীতে রায়ের বিরুদ্ধে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ হাইকোর্টের সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশনে ২১২২/২০১০ ও ২১২৩/২০১১ নম্বর আপিল মামলা দায়ের করে। আপিল বিভাগ ৩১ জুলাই ২০১৩ তারিখে খারিজ করে দেয়। অবশেষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড উক্ত খারিজ রিভিউ পিটিশনে ৩০৮/২০১৫ ও ৩০৯/২০১৫ নম্বর সিভিল রিভিউ পিটিশন দায়ের করে। কিন্তু আপিলেট ডিভিশন গত ৫ ডিসেম্বর ১৬ তারিখে বর্ণিত ৩০৮/২০১৫ নম্বর খারিজ করে দেয়। এরপরও তাদের চাকরি স্থায়ীকরণ করা হচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ