Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাড়া জাগিয়েছে ‘জলি এলএলবি টু’

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

‘রইস’ আর ‘কাবিল’ ফিল্ম দুটির ব্যাপক সাফল্যের পর বলিউডের আরেকটি ফিল্ম দর্শকদের আকর্ষণ করতে সক্ষম হয়েছে। এই সাড়া জাগানো ফিল্মটি হল ‘জলি এলএলবি টু’ যার বিকল্প নাম হলো ‘স্টেট ভার্সেস জলি এলএলবি টু’। এই নতুন ফিল্মটি আসলে ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘জলি এলএলবি’ ফিল্মের সিকুয়েল। দুটি ফিল্মই কোর্টরুম কমেডি ড্রামা। দুটির বিষয়বস্তুও প্রায় একই রকম। তবে প্রচার আর তারকার গুণে পরের ফিল্মটি প্রথমটির তুলনায় ভালো চলছে। সত্যি কথা বলতে ‘জলি এলএলবি’ সব মিলিয়ে যত আয় করেছে (৩২ কোটি রুপি) ‘জলি এলএলবি টু’ মাত্র দুদিনেই তার কাছাকাছি আয় করে ফেলেছে। প্রথম দুদিনেই ফিল্মটির নির্মাণের ব্যয় উঠে এসেছে।
মুক্তি পাচ্ছে। প্রথম পর্বের মতো ‘জলি এলএলবি টু’ও পরিচালনা করেছেন সুভাস কাপুর। অভিনয় করেছেন অক্ষয় কুমার, হুমা কুরেশি, আন্নু কাপুর, সৌরভ শুক্লা, ইনামুলহক, কুমুদ মিশ্র, মানব কৌল, নিখিল দ্বিবেদী, সায়ানি গুপ্ত এবং শুভাঙ্গি লাটকার। শুক্রবার মুক্তি পাওয়ার দিন ‘জলি এলএলবি টু’ আয় করেছে ১৩.২ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটি আয় করেছে যথাক্রমে ১৭.৩১ কোটি রুপি এবং ১৯.৯৫ কোটি রুপি। সপ্তাহান্তের আয় ৫০.৪৬ কোটি রুপি। সোমবার চলচ্চিত্রটি আয় করেছে ৭.২৬ কোটি রুপি। মঙ্গলবার ভ্যালেন্টাইন’স ডেতে চলচ্চিত্রটির আয় ৯.০৭ কোটি রুপি।
‘জলি এলএলবি টু’ সম্ভবত খুব সহজেই ১০০ কোটি ক্লাবের সদস্য হতে পারবে। তবে প্রশ্ন হলো ‘জলি এলএলবি’র মতো সম্মাননা পাবে কিনা। প্রথম চলচ্চিত্রটি কিন্তু ভারতের জাতীয় পুরস্কার জয় করেছিল। সমালোচকরা পারফরমেন্স বা নির্মাণের কোনো খুঁত ধরেনি তবে এটির প্রকাশভঙ্গি অনেকটাই প্রথমটির মতো তাতে অন্য পুরস্কার পাওয়ার সম্ভাবনা থাকলেও জাতীয় পুরস্কার হয়তো খসে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ