Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে গোশত ব্যবসায়ীদের ৬ দিনের ধর্মঘটের আজ তৃতীয় দিন

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ গোশত ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন গোশত ব্যবসায়ী সমিতির ডাকে ছয় দিনের ধর্মঘটের গতকাল মঙ্গলবার ছিল দ্বিতীয় দিন। রাজধানীর গাবতলী গরুর হাটে ইজারাদারের অত্যাচার, অতিরিক্ত খাজনা আদায়সহ গোশত ব্যবসায়ীদের ওপর নির্যাতনের প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেন তারা। ধর্মঘটের দ্বিতীয় দিনে গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের সামনে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় ঢাকা শহরের প্রায় দেড় হাজার গোশত ব্যবসায়ী উপস্থিত থেকে ধর্মঘট পালন করেন। বাংলাদেশ গোশত ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম গতকাল মঙ্গলবার বিকেলে ইনকিলাবকে বলেন, ঢাকা শহরের গোশত ব্যবসায়ীদের উপর গাবতলী গরুর হাটের ইজারাদারের অতিরিক্ত খাজনা আদায়সহ নানা অত্যাচার বহুদিন ধরে চলে আসছে। এনিয়ে আমরা সরকারের বিভিন্ন মহলে ধরণা দিয়েও যথাযথ সাড়া পাইনি। তাই বাধ্য হয়েই আমরা এই ধর্মঘটের ডাক দিয়েছি। তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, বাণিজ্য মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয় থেকে যেহেতু আমাদের এই সমস্য সমাধানে এখন পর্যন্ত কোনো প্রকার পদক্ষেপ নেয়া হয়নি, সেহেতু আমাদের এই ধর্মঘট অব্যাহত থাকবে। তিনি বলেন, আগামীকাল (আজ বুধবার) সকালে রাজধানীর কাপ্তানবাজার গোশতের দোকানের সামনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে চলমান এ ধর্মঘটের ব্যপারে আরো বিস্তারিত জানানো হবে।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু, মহাসচিব রবিউল ইসলাম, সদস্য শামিম আহম্মেদ, ফরিদ আহম্মেদ, আনোয়ার হোসেন, শাহা আলম, মোহাম্মদ ছালাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ