Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার জামিন নাকচ

| প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : দুর্নীতি মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার জামিন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন এ আদেশ দেন। এর আগে আসামির আইনজীবীরা জামিন চেয়ে আদালতে আবেদন করেন। আসামিরা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ডেপুটি রেজিস্ট্রার এইচ এম তায়হিদ জামান, সহকারী রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান ও সহকারী পরিচালক মো. মোফাজ্জল হোসাইন।
সোমবার ভোরে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক ফজলুল বারী আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, বেশ কয়েক বছর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গণ-নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা সত্তে¡ও সিলেকশন গ্রেড দেয়া হয়। এই তিন কর্মকর্তা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে এক কোটি চার লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১২ সালে জনৈক এক ব্যক্তি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ