Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবিতে কোটা কমিটির আহ্বায়কের রুমে ছাত্রলীগের ভাংচুর

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:৩৫ পিএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে কোটায় ভুয়া ভর্তির অভিযোগ এনে কোটার আহ্বায়ক ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর ড. শেলীনা নাসরীনের রুমে ভাংচুর করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে তারা এ ভাংচুর করে বলে জানা গেছে। এদিকে বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু কাজের অসঙ্গতি ও প্রতিবন্ধী কোটায় ভুয়া ভর্তির বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেছে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রতিবন্ধী কোটায় এক শিক্ষার্থীকে ভুয়া ভর্তির অভিযোগে সকাল ১১ টার দিকে ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের নেতৃত্বে ৩০-৪০ জন ছাত্রলীগ কর্মী কোটার আহ্বায়ক প্রফেসর ড. শেলীনা নাসরীনের সাথে কথা বলতে যায়। এসময় তারা ড. শেলীনাকে না পেয়ে তার বিভাগীয় অফিস রুমের চেয়ার,টেবিলসহ বিভিন্ন সরঞ্জামাদি ভাংচুর করে। এ ঘটনার পরে তারা প্রশাসন ভবনে গিয়ে চিৎকার চেঁচামেচি করে। পরে তারা ‘এফ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় জালিয়াতির জন্য গঠিত তদন্ত কমিটির কাজের অগ্রগতি জানতে কমিটির সদস্যদের সাথে দেখা করতে যায়। এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চেয়ার-টেবিল ও বিভিন্ন আসবাবপত্র তৈরির জন্য বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন এলাকায় এস্টেট শাখার সদস্যরা গাছ কাটতে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাতে বাঁধা দেয় এবং বিশ্ববিদ্যালয়ের মসজিদের নিচে চেয়ার-টেবিল তৈরি কাজেও তারা বাঁধা প্রদান করে।

অফিস ভাংচুরের বিষয়টি অস্বীকার করে ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন,‘ ভুয়া ভর্তির বিষয়টি নিয়ে আমরা ম্যামের সাথে কথা বলতে গিয়েছিলাম। আমরা কোন ধ্বংসাত্মক কর্মকাণ্ড করেনি।

কোটার আহ্বায়ক প্রফেসর ড. শেলীনা নাসরীন বলেন,‘কোটার রেজাল্ট আমরা শতভাগ স্বচ্ছ ভাবে প্রকাশ করেছি। রুম ভাংচুরের বিষয়ে তিনি আরো বলেন, চাওয়ার সাথে পাওয়া মেলেনি বলে ছাত্রলীগের নেতা-কর্মীরা আজ এই ঘটনা ঘটিয়েছে।

পরে দুপুর দেড়টার দিকে টিএসসিসিতে অবস্থিত প্রেস-কর্নারে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অসঙ্গতি ও প্রতিবন্ধী কোটায় ভুয়া ভর্তির বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে তারা প্রতিবন্ধী কোটায় সোনিয়া আফরিন নামে এক ছাত্রী ভুয়া ভর্তি হয়েছে বলে অভিযোগ করে।

তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম ভঙ্গ করে কিছু কাজ হচ্ছিল সেগুলো ছাত্রলীগের নেতাকর্মীরা গিয়ে বন্ধ করে দিয়েছে। সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা সংগঠনের সকল ভালো কাজের জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ