Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হজযাত্রীদের ট্রলি ব্যাগ ও হজ টিকিট সিন্ডিকেট বন্ধ করতে হবে-হাব সমন্বয় পরিষদ

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হজযাত্রীদের ট্রলি ব্যাগ বাণিজ্য ও হজ টিকিট সিন্ডিকেট বন্ধ করতে হবে। হজযাত্রী পরিবহনের মধ্যপ্রাচ্য ভিত্তিক এয়ারলাইন্সের সকল ফ্লাইট (থার্ড ক্যারিয়ার) চালু করতে হবে। দুর্নীতিমুক্ত হাব প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে। হাব পল্লীর নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাত ও বিতর্কিত জমজম ডেভেলপমেন্ট প্রজেক্টের সাথে চুক্তি বাতিল করতে হবে। গতকাল সোমবার রাতে ফকিরাপুলের একটি হোটেলে হাব সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত নির্বাচনী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন। হাবে সাবেক সভাপতি আলহাজ জামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা হজ কাফেলা এন্ড ট্রাভেলসের (৭৩২)-এর স্বত্বাধিকারী হাবিবুর রহমান (মিজান), ব্রাইট ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্বাধিকারী ও আওয়ামী লীগ নেতা রেজাউল করীম উজ্জ্বল, মাহির হজ সার্ভিস এন্ড ট্যুরসের ম্যানেজিং ডাইরেক্টর আলহাজ নাজমুল হুদা, আল-আরাফা ট্রাভেলসের স্বত্বাধিকারী মাওলানা মোঃ যাকারিয়া, আলহাজ মোঃ হানিফ, মাওলানা আব্দুর রউফ, শাহ আলী ও আলহাজ হাফেজ শাহ আলম চৌধুরী।
নেতৃবৃন্দ বলেন, আগামী ২০ এপ্রিল হাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সৎ যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। চলতি বছর সকল হজযাত্রীদের হজে যাওয়ার ব্যবস্থা করতে হবে। বাংলাদেশের হজযাত্রী কোটা ১ লাখ ৬০ হাজারে উন্নত করতে সরকারকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। প্রধানমন্ত্রীর সহযোগিতায় আগামীতে হাব টাওয়ার ও হাব ব্যাংক প্রতিষ্ঠারও প্রতিশ্রæতি দেন নেতৃবৃন্দ।
হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট
এদিকে, আজ মঙ্গলবার বাদ মাগরিব রাজধানীর পূর্বাণী হোটেলে হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের উদ্যোগে নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্যানেল প্রধান আব্দুস সোবহান ভূঁইয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ