Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কে এম নূরুল হুদার দলীয় পক্ষপাতের বিষয়টি জনগণের কাছে এখন পরিষ্কার- মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হবু প্রধান নির্বাচন কমিশনার এ কে নুরুল হুদার নিরপেক্ষতা নিয়ে আবারো প্রশ্ন তুলেছে বিএনপি। গতকাল শনিবার বই মেলায় বইয়ের মোড়ক উন্মোচনের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে পত্রিকায় প্রধান নির্বাচন কমিশনারকে নিয়ে যে ছবি ছাপা হয়েছে এবং সোসাল মিডিয়াতে এসেছে, তাতে প্রমাণিত হয়েছে যে, আমরা যে বক্তব্য রেখেছিলাম সিইসি’র নাম ঘোষণার পরে, সেটাই আজ সত্য প্রমাণিত হয়েছে।
তিনি বলেন, এই প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ইসি কখনোই নিরপেক্ষ ভূমিকা পালনে সক্ষম হবে না। কারণ, তার দলীয় পক্ষপাতের ব্যাপারটি এখন জনগণের কাছে অত্যন্ত পরিষ্কার হয়ে গেছে।
শনিবার বাংলা একাডেমীর সোহরাওয়ার্দী মঞ্চে অধ্যাপিকা সৈয়দা ফাতেমা সালামের লেখা ‘সুন্দরী শূণ্য’, সিনিয়র সাংবাদিক রফিক মুহাম্মদের লেখা ‘পাখির আশা, পাখির বাসা’ এবং সিনিয়র সাংবাদিক মাইদুর রহমান রুবেলের লেখা ‘ভুতের রাজ্য’-এই তিনটি বইয়েরও মোড়ক উন্মোচন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।
ফাতেমা সালামের এটি পঞ্চম বই। যুক্তরাষ্ট্রের প্রবাস জীবনের ওপর লেখা বইটি ইছামতি প্রকাশনী সংস্থা প্রকাশ করেছে। যার মূল্যমান রাখা হয়েছে দেড় শত টাকা। লেখকের অন্যান্য বই হচ্ছে, ‘অনুরণন’, ‘কনকাঞ্জলী’, ‘একলা আকাশ’, এবং ‘সে তাহার মতো’।
‘পাখির আশা পাখির বাসা’ বইয়ের প্রকাশক সপ্তডিঙ্গা যার মূল্যমান ধরা হয়েছে ১৫০ টাকা। এটি লেখকের সপ্তম বই। ‘ভুতের রাজ্য’ বইয়ের প্রকাশক ‘ইতি প্রকাশন’ যার মূল্যমান ১২৫ টাকা। লেখকের তৃতীয় মৌলিক বই এটি। পদ্মাসেতুর দুর্নীতির বিষয়ে কানাডার একটি আদালতের দেয়া রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পদ্মাসেতুর দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংক তাদের অর্থ বন্ধ করে দিয়েছিলো- এটাই বাস্তবতা। আদালত কিংবা কানাডার কোনো আদালতের রায়ের বিষয়ে আমরা কখনোই কোনো উক্তি করিনি। আমাদের সে সময়ে যেটা বক্তব্য ছিলো, পদ্মাসেতু নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। এখন কোথায় কি প্রমাণিত হলো, না হলো সেটা তো আমাদের বিষয় নয়।
বইয়ের মোড়ক উন্মোচন করে এক সময়ের অধ্যাপক মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখানে আসলেই মনে হয়, এই মাসেই ১৯৫২ সালে আমাদের মুক্তির সূচনাটি হয়েছিলো ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। আমাদের অস্তিত্বের যে শেকড়, এই শেকড় এই ফেব্রুয়ারি মাসেই প্রথিত হয়েছিলো।
আমাদের কথা বলার সম্মিলিত স্বাধীনতা ও গণতন্ত্র যখন হারিয়ে যায়, তখন আমরা ’৫২ সালের ভাষা আন্দোলনের কথাই স্মরণ করি এবং এই আশায় নতুন করে অনুপ্রাণিত হই- নতুন করে আমাদের অধিকারগুলো, লেখার অধিকার, কথা বলার অধিকার, আমাদের মৌলিক অধিকার ফিরে পাবার জন্য সংগ্রামে ব্রত হওয়ার জন্য শপথ গ্রহণ করি। অনুষ্ঠানে লেখিকা সৈয়দা ফাতিমা সালাম ও প্রকাশক রশীদুর রহমান বক্তব্য রাখেন।
এ সময়ে লেখিকার স্বামী ও বিএনপির উপদেষ্টা কাউন্সিলের সদস্য আব্দুস সালাম, জাসাস সভাপতি অধ্যাপক মামুন আহমেদ, চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান, মহিলা দল নেত্রী ফরিদা ইয়াসমীন, প্রকাশক রশীদুর রহমান, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md Aziz ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১০:৪৯ এএম says : 0
    সঠিক বলেছেন
    Total Reply(0) Reply
  • মিলন ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৯ এএম says : 0
    এটা হওয়াটা স্বাভাবিক নয় কি ?
    Total Reply(0) Reply
  • Bulbul Ahmad ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:৪৩ এএম says : 0
    age theke o bisoyti sokoler kase clear silo.
    Total Reply(0) Reply
  • সাফিউন ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১:০০ পিএম says : 0
    কিছু করার নাই তাদের অধীনেই আপনাদেরকে নির্বাচনে যেতে হবে।
    Total Reply(0) Reply
  • Emran ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১:১০ পিএম says : 0
    agula bole khon ki ar kono lav ase ?
    Total Reply(0) Reply
  • মিশকাতুল ইসলাম ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১:১২ পিএম says : 0
    উনাদের অধিনে যে নির্বাচন হবে তার ফলাফল আগে থেকেই আন্দাজ করা যাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Tajul ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ৯:২৩ এএম says : 0
    Ei Sarkar j kono pantay komota dora rakeba,Nirbachon.............!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ