Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যে জন্য ছেলে সালমানের জন্য সেলিম খান চিত্রনাট্য লেখেন না

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সেলিম খান জানিয়েছেন, তিনি তার ছেলে সালমান খানের জন্য চিত্রনাট্য লেখেন না কারণ চলচ্চিত্রটি ব্যর্থ হলে তার দায়ভার পুরোটাই তার ওপর বর্তাবে আর সফল হলে তার ছেলে পুরো কৃতিত্ব পাবে।
জি ক্লাসিক চ্যানেলের ‘মাই লাইফ মাই স্টোরি’ অনুষ্ঠানে চিত্রনাট্যকার এবং কাহিনীকার সেলিম খান ‘বজরঙ্গি ভাইজান’ তারকার জন্য যে কারণে কাহিনী লেখেন না তার ব্যাখ্যা করতে গিয়ে তার কৈফিয়ত দেন।
সালমানের জন্য চিত্রনাট্য লেখা প্রসঙ্গে তার বাবা বলেন : “এমন নয় যে আমি তার জন্য কোনো চিত্রনাট্য লিখিনি। ‘পাত্থার কে ফুল’ নামে একটি চলচ্চিত্রের কাহিনী লিখেছিলাম। সেটি মোটামুটি ভালো করেছিল।”
“এমনকি এখনো আমি যখন চিত্রনাট্য লিখি মানুষ প্রশ্ন করে, ‘যদি এত ভালোই হবে সালমান কেন এতে অভিনয় করছে না?’ আমি আসলে সেই অবধারিত চক্র থেকে বেরিয়ে আসতে চেয়েছিলাম,” তিনি বলেন।
তিনি আরো বলেন : “আরেকটা ব্যাপার আছে, যদি ফিল্মটি ব্যর্থ হয় তাহলে দায়ভার আমার। আর, হিট হলে কৃতিত্ব পারে সালমান!”
জাভেদ আখতারের ‘সেলিম-জাভেদ’ জুটি হয়ে সেলিম খান ১৯৭০ দশকের ব্লকবাস্টার ‘দিওয়ার’, ‘শোলে’ আর ‘ডন’ ফিল্মগুলোর চিত্রনাট্য লিখেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ