Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগ নেতার মাদকসেবনের ভিডিও ছড়ানোয় গ্রেফতার ১

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ৩:৪২ পিএম

রংপুর জেলা সংবাদদাতা : সম্প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান শিশিরের মাদক সেবনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

 

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) এরশাদ আলী জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে বেরোবি ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের স্থিরচিত্র ও ভিডিও চিত্র ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের পার্কের মোড় এলাকা থেকে ডলার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

 

পুলিশ সূত্র জানায়, গ্রেফতার ডলারের বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় হত্যা মামলাসহ আরো তিনটি মামলা রয়েছে, যার মধ্যে দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।

 

উল্লেখ্য, সম্প্রতি বেরোবি ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের একটি ভিডিও ইউটিউবে ছড়ানোর অভিযোগে সভাপতি মেহেদী হাসান শিশির ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে (সংশোধিত) ডলারের বিরুদ্ধে মামলা করেন।

রংপুর জেলা সংবাদদাতাছাত্রলীগ নেতার মাদকসেবনের ভিডিও ছড়ানোয় গ্রেফতার ১রংপুর জেলা সংবাদদাতা : সম্প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগ সভাপতি মেহেদি হাসান শিশিরের মাদক সেবনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) এরশাদ আলী জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে বেরোবি ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের স্থিরচিত্র ও ভিডিও চিত্র ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের পার্কের মোড় এলাকা থেকে ডলার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ সূত্র জানায়, গ্রেফতার ডলারের বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় হত্যা মামলাসহ আরো তিনটি মামলা রয়েছে, যার মধ্যে দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।
উল্লেখ্য, সম্প্রতি বেরোবি ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের একটি ভিডিও ইউটিউবে ছড়ানোর অভিযোগে সভাপতি মেহেদী হাসান শিশির ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে (সংশোধিত) ডলারের বিরুদ্ধে মামলা করেন।
শরীয়তপুর জেলা সংবাদদাতাশরীয়তপুরে ছেলের হাতে বাবা খুনশরীয়তপুর জেলা সংবাদদাতা : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ছোট কালিনগর গ্রামের নিজ বাড়িতে বৃদ্ধ বাবাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে। 
শুক্রবার ওয়ারেজ খান (৬০) নামে এই বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  
পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে ছেলে দবিরের সঙ্গে কথা কাটাকাটির ঘটনা ঘটে ওয়ারেজ খানের। এক পর্যায় বাবাকে ধারালো ছেনি দিয়ে কুপিয়ে হত্যা করে দবির।
এসময় বাড়ির লোকজনের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে তার মরদেহ বাড়ির আঙিনায় পড়ে থাকতে দেখে। পরে পুলিশকে খবর দেয়া হলে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। 
মরদেহ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ছেলে দবিরকে আটক করেছে  গোসাইরহাট থানা পুলিশ। 
আ.লীগের তালিকা থেকে সিইসি বানানো হয়নি -আইনমন্ত্রীব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, আওয়ামী লীগের তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশন (সিইসি) বানানো হয়নি। সংবিধান এবং আইনের মাধ্যমেই নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।
শুক্রবার বেলা ১২টার দিকে জেলার আখাউড়া উপজেলার দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মোবাইল থেরাপি ভ্যান কার্যক্রমের উদ্বোধন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। প্রতিবন্ধীদের জন্য জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
এসময় তিনি বলেন, বিএনপির সময় আমরা আজিজ মার্কা নির্বাচন দেখেছি। তাদের (বিএনপি) কাছ থেকে শিখতে হবে না কিভাবে নির্বাচন কমিশন গঠন করতে হয়।
তিনি আরও বলেন, আপনাদের (বিএনপি) কথায় নতুন সিইসি পদত্যাগ করবে না। বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই আপনাদের নির্বাচনে অংশ নিতে হবে। এ নির্বাচন কমিশনই থাকবে। আপনারা মানেন আর না মানেন। মহামান্য রাষ্ট্রপতি সকল নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই দেশের বিখ্যাত লোকদের নিয়ে সার্চ কমিটি গঠন করেছিলেন। সেই সার্চ কমিটির দেয়া ১০ জনের নাম থেকে রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন।
প্রতিবন্ধীদের অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের কান্না আমি বহন করবো। আপনাদের জন্য শেখ হাসিনা আছেন, আমিও আছি।
জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও  আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।
এর আগে মন্ত্রী প্রতিবন্ধীদের জন্য মোবাইল থেরাপি ভ্যান কার্যক্রমের উদ্বোধন এবং ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

ঝিনাইদহ জেলা সংবাদদাতা শৈলকূপায় মস্তক বিহীন লাশ উদ্ধারঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহের শৈলকূপা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের একটি ধান ক্ষেত থেকে শুক্রবার মস্তক বিহীন এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম বা পরিচয় জানা যায়নি। তার বয়স আনুমানিক ২৬ বছর হবে। 
শুক্রবার সকাল ১০ টার দিকে কৃষকরা মাঠে কাজ করতে গিয়ে গলাকাটা লাশটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। 
শৈলকূপার রামচন্দ্রপুর পুলিশ ক্যাম্পের টু-আইসি শিবু হালদার জানান, রামচন্দ্রপুর গ্রামের ধান ক্ষেতে এক ব্যক্তির গলাকাটা লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে দুপুরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়। 
তিনি আরো জানান, অজ্ঞাত ওই ব্যক্তিকে গলা কেটে করে হত্যা করা হয়েছে। তবে তার মাথাটি এখনো পাওয়া যায় নি। শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, নিহত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। তবে কি কারনে হত্যা করা হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। 
তিনি আরো জানান, অন্য কোথাও থেকে হত্যা করে লাশটি এখানে ফেলে রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে।
গাইবান্ধা জেলা সংবাদদাতাগাইবান্ধায় বাসের ধাক্কায় ভ্যানচালক নিহতগাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধা সদর উপজেলার তুলসীঘাট এলাকায় বাসের ধাক্কায় শাহিদার রহমান সৈয়দ (৫৩) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন।
শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে। শাহিদার রহমান সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের ভবানিপুর গ্রামের বাসিন্দা।
যশোর ব্যুরোযশোরে পিকনিক বাস খাদে, আহত ৩০ যশোর ব্যুরো : যশোর নড়াইল সড়কের বাউলিয়া হামকুড়া ব্রিজের কাছে একটি পিকনিকের বাস খাদে পড়ে ৩০ জন শিক্ষার্থী ও অভিভাবক আহত হয়েছে। 
শুক্রবার দুপুর ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহতদের যশোর আড়াইশ’ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা জানান, ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পার্বতীপুর কলকাকলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকসহ ৬০ জন একটি বাসে করে নড়াইলের নিরিবিলি পিকনিক কর্নারে যাচ্ছিল। বাসটি ঘটনাস্থলে পৌঁছালে এক্সেল ভেঙ্গে পাশের একটি গাছে আঘাত করে খাদে পড়ে যায়। এতে ৩০ জন শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক আহত হন। এদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।
ফেনী জেলা সংবাদদাতাফেনীতে ট্রাক ও পিকআপ সংঘর্ষে নিহত ২ফেনী জেলা সংবাদদাতা : ফেনীর লালপুলে ট্রাক ও পিকআপ ভ্যানের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। 
আজ শুক্রবার সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  
নিহতরা হলেন-চট্রগ্রামের সীতাকুন্ডের সামছুল হুদার ছেলে পিকআপ চালক মো. আবছার ও একই এলাকার কবির আহম্মদের ছেলে যাত্রী ইসহাক আহমদ।
ফেনীর মহিপাল হাইওয়ে থানার উপ পরিদর্শক জহিরুল ইসলাম জানান, ভোরে চট্রগ্রামের মিরসরাই এলাকা থেকে কাঁচামাল বোঝাই একটি পিকআপ ভ্যান ফেনীর লালপুলে এসে রাস্তার পাশে থেমে থাকা একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটি সম্পূর্ণরুপে ধুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই তারা নিহত হন।
পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ