Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মসজিদের নগরীকে মূর্তির নগরী বানানো হচ্ছে কার স্বার্থে? -পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম


মূর্তি ও অপসংস্কৃতি থেকে বের হতে হবে
স্টাফ রিপোর্টার ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মসজিদের নগরী ঢাকাকে মূর্তির নগরী বানানো হচ্ছে কার স্বার্থে? মূর্তি তো মুসলমানের সংস্কৃতি মূর্তি ও অপসংস্কৃতির করালগ্রাস থেকে সরকারকে বের হয়ে আসতে হবে। তাহলে ৯২ ভাগ মুসলমানের দেশের মূর্তি সংস্কৃতি কেন? মূর্তি অপসংস্কৃৃতি দুটিই ইসলামবিরোধী। মূর্তি অপসংস্কৃতিকে বৈধ মনে করলে ঈমান থাকবে না, মুসলমানিত্ব থাকবে না। তাই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণ ও অপসংস্কৃতির ধারক জঘন্য ভারতীয় চ্যানেলসহ সকল অশ্লীল ও অবৈধ চ্যানেল বন্ধ করতে হবে।
অন্যথায় জান-মাল দিয়ে হলেও ঈমান রক্ষায় ইসলামী জনতা গণপ্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে, যা সরকারের জন্য শুভ হবে না।
শোক প্রকাশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ প্রশিক্ষণ সম্পাদক ও ইসলামী সাংস্কৃতিক জোটের সভাপতি মাওলানা আবুল কালাম আজাদের পিতা সাবেক ইউপি সদস্য মোঃ মকবুল হোসেন হাওলাদার (৮০) গতকাল ভোর ৫টায় পিরোজপুর জেলার কাউখালী উপজেলার নাংগুলি গ্রামের নিজ বাড়ীতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৬ মেয়েসহ নাতি-নাতনী, আত্মীয় স্বজন-বন্ধু বান্ধন রেখে যান। পীর সাহেব চরমোনাই’র শোক প্রকাশ তাঁর ইন্তেকালে পীর সাহেব চরমোনাই, সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মোশাররফ হোসেন পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।
মরহুমের রুহের মাগফেরাত কামনায় ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে গতকাল বাদ জোহর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ