Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি জাল-জালিয়াতি মামলায় রূপগঞ্জের দুই ভূমিদস্যু কারাগারে

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার আড়িয়াবো (বরপা) এলাকার ভূমিদস্যু মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানীকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার সকালে মোকাম-বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (গ-অঞ্চল) জমি জাল-জালিয়াতি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানী ওই এলাকার তোফাজ্জল ভুইয়ার ছেলে।
আদালত সূত্র জানায়, আড়িয়াবো এলাকার শিল্পপতি মো: শাহীন ভুইয়ার মালিকানাধীন ১০ শতাংশ জমি জাল-জালিয়াতি করে আত্মসাতের চেষ্টা চালায় মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানীসহ তাদের লোকজন। এরপর শাহীন ভুইয়া বাদি হয়ে নারায়ণগঞ্জ আদালতে পিটিশন মামলা দায়ের করেন। ওই মামলায় মোকাম-বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গ-অঞ্চল) হাজিরা দিয়ে জামিন চাইলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানীকে কারাগারে পাঠিয়ে দেন।
এছাড়া গত ২৩ ডিসেম্বর জাল-জালিয়াতি আরো একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি অভিযুক্ত মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছিল পুলিশ। ওই মামলায় জামিনে বের হয়ে এসে শিল্পপতি শাহীন ভুইয়াকে বিভিন্ন মিথ্যা মামলা, মানহানিকর কর্মকা-সহ হত্যার হুমকি দেয় আসামিরা। হুমকির বিষয়ে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরিও করেন শাহীন ভুইয়া।
স্থানীয় এলাকাবাসী জানান, জাল-জালিয়াতির বিভিন্ন মামলা রয়েছে মাসুদ ভুইয়া ও তার ভাই রাব্বানী ভুইয়ার বিরুদ্ধে।
এছাড়া জমি-জমা জাল-জালিয়াতি করে নিরীহ মানুষকে ঠকিয়ে আসছে তারা। মাসুদ ভুইয়া ও রাব্বানী ভুইয়া বিভিন্ন সংবাদপত্রের নাম ভাঙিয়ে এলাকায় জমি-জমা নিজেদের করে নিতে জাল-জালিয়াতি করে আসছে। এসব ভূমিদস্যুর ভয়ে এলাকার কেউ প্রতিবাদ করার সাহসটুকুও পায় না। ভূমিদস্যু মাসুদ ভুইয়া ও রাব্বানীকে কারাগারে পাঠানোর খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ