Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের সেরা সেনাবাহিনী হবে - সেনা প্রধান

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ২:৫৭ পিএম | আপডেট : ৩:৪৪ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০১৭

কক্সবাজার অফিস : বাংলাদেশ সেনাবাহিনী একদিন বিশ্বের সেরা সেনাবাহিনী হবে বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় রামু সেনানিবাসে নব প্রতিষ্ঠিত ৭ ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।
এর আগে সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছলে ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান তাঁকে অভ্যর্থনা জানান। প্যারেড কমান্ডার মেজর এশাদ হোসেন চৌধুরীর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকশ দল কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করেন।
উপস্থিত সেনাসদস্যদের উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে সেনাবাহিনী প্রধান সকলকে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার মাধ্যমে সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন। সেই সাথে পেশাদারিত্বের কাঙ্ক্ষিত মান অর্জনের মাধ্যমে আভ্যন্তরীণ কিংবা বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকারও নির্দেশ দেন। তিনি আরো বলেন, অত্র এলাকায় ১০ পদাতিক ডিভিশন প্রতিষ্ঠার মাধ্যমে সার্বিক সামাজিক সামাজিক উন্নয়নের যে আকাঙ্ক্ষা সূচিত হয়েছে, তার সফল বাস্তবায়নে ১০ পদাতিক ডিভিশনের প্রতিটি সদস্য এগিয়ে আসবে। তিনি আশা প্রকাশ করেন যে, সশস্ত্র বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃঙ্খলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন। ১০ পদাতিক ডিভিশনের আরো কিছু নবগঠিত ইউনিটের যাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক উন্মোচিত হলো বলে তিনি মন্তব্য করেন।
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান রামু সেনানিবাসের নির্মাণাধীন “শেকড়” নামে দশ দিগন্ত যাদুঘরসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সামরিক ও অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কক্সবাজার জেলার রামুতে দুই বছর পূর্বে ১০ পদাতিক ডিভিশন গঠিত হয়। নবপ্রতিষ্ঠিত রামু সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠায় আরেক ধাপ এগিয়ে গেল নতুন এ ৭টি ইউনিটের পতাকা উত্তোলনের মাধ্যমে।



 

Show all comments
  • অাহম্মদ অালী ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ৫:২০ পিএম says : 0
    ইনকিলাব পড় ভাল লাগে
    Total Reply(0) Reply
  • মো: মোমিন মিয়া ৯ ডিসেম্বর, ২০১৭, ৯:৩০ পিএম says : 0
    আমরা খুব গরিব মানুষ। আমার বাবা অনেক কষ্ট করে কনো মতো Ssc পাস করাইছে। আমার বাবা গ্রমে গ্রমে বিস্কুট বিক্রি করতো। এখন আমর বাবা অনেক অসুস্থ , কনো কাজ করতে পারে না আমার বাবা, আমাদের সংসার আল্লাহ্‌ ছাড়া চালানোর আর কেউ নেই। আমরা অনেক কষ্টে আছি। এইজন্য আমার একটা সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি দিয়ে দেন। দয়া করুন আমাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ