Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আপিল খারিজ বন্ধই থাকছে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোটর্িার : বেসরকারি দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে করা লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। গতকাল বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ এ রায় দেন। ফলে দারুল ইহসানের কার্যক্রম বন্ধে হাইকোর্টের দেয়া রায়ই বহাল থাকল বলে আইনজীবীরা জানিয়েছেন। একই সঙ্গে বন্ধই থাকছে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দারুল ইহসানের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম ও জহিরুল হক। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পক্ষে শুনানি করেন এ বি এম বায়েজীদ। রায়ের পর মাহবুবে আলম বলেন, ‘দারুল ইহসান বন্ধে হাইকোর্ট বিভাগ যে রায় দিয়েছিল, সেই রায়ে ক্ষুব্ধ হয়ে দারুল ইহসান ও কয়েকটি বিশ্ববিদ্যালয় কতগুলো সিভিল পিটিশন আপিল বিভাগে দায়ের করেছিল। আবেদনের শুনানি শেষে আপিল বিভাগ ওই আপিল খারিজ করে দিয়েছেন। ফলে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় কোনো কার্যক্রম চালাতে পারবে না। বিশ্ববিদ্যালয় হিসেবে তারা যে কার্যক্রম চালিয়ে আসছিল সেটার পরিসমাপ্তি ঘটল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ