Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে নিরীহ যুবকদের ইয়াবা দিয়ে ফাঁসিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

এসআই ও ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবাদ সভা

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভারের একটি ওয়ার্ডের যুবকদের মামলার ভয়ভীতি দেখিয়ে, ইয়াবা দিয়ে ফাঁসিয়ে পুলিশের সহায়তায় আটক করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে এক ইউপি সদস্য ও পুলিশের এক এসআইয়ের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে স্থানীয়রা।
আশুলিয়ার দিয়াখালী দেওয়ান মার্কেট সংলগ্ন একটি খোলা মাঠে আশুলিয়া থানার এসআই অভিজিৎ চৌধুরী ও ইয়ারপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য যুবলীগ ওয়ার্ড সভাপতি আলমগীর হোসেন ম-লের বিরুদ্ধে এ প্রতিবাদ সভা করে ওই ওয়ার্ডের সাধারণ জনতা।
সাবেক ইউপি সদস্য আব্দুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন ওই ইউপির সংরক্ষিত মহিলা সদস্য আওয়ামী লীগ স্থানীয় নেত্রী আসমা আক্তার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ভুক্তভোগি হয়রানির শিকার মাজুল ম-ল, আলহাজ সাহেব আলী, এডভোকেট শহীদুল ইসলাম ও অভিনেতা সোহেল।
প্রতিবাদ সভায় ভুক্তভোগিরা তাদের হয়রানির বিবরণ তুলে ধরেন। তারা বলেন, দিয়াখালী তাঁজপুর এলাকার যুবলীগের সভাপতি আলমগীর হোসেন ইউপি নির্বাচনে বিজয়ী হওয়ার পর এলাকার সাধারণ যুবকদের পুলিশ দিয়ে আটক করে ইয়াবা ও মাদকের অভিযোগে এনে ভয়-ভীতি দেখিয়ে তাদের পরিবারের সদস্যদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আবার ছেড়ে দেয়। এভাবে হয়রানির শিকার হয়েছে এলাকার ১৫/২০ যুবক।  হাতিয়ে নেয়া টাকার একটি বড় অংশ আলমগীর ও তার ৮/১০ জন সোর্সের জন্য রাখে, বাকিটা পুলিশকে দিয়ে ব্যাপক বাণিজ্য চালায়। এছাড়া এলাকার কোন বাড়িতে বৈদ্যুতিক খুঁটি  থেকে বিদ্যুৎ সংযোগ নিতেও আলমগীরকে টাকা দিতে হয়। তার হুকুম ছাড়া ওই এলাকায় কোন কাজ কেউ সহজে করতে পারে না। তার এহেন কর্মকা-ে এলাকাবাসী অতিষ্ঠ।
এ প্রসঙ্গে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির বলেন, পুলিশের কোন সদস্য বা কর্মকর্তার নামে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ও প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এ প্রসঙ্গে এসআই অভিজিৎ ও ইউপি সদস্য আলমগীর হোসেনের মুঠফোনে একাধিকবার যোগাযোগ করলেও তাদের পাওয়া যায়নি।



 

Show all comments
  • আলমগীর হোসেন ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ৯:১৬ এএম says : 0
    প্রিয় সম্পাদক, .................................................................... অনুগ্রহ পূর্বক আপনারা আমার সহিত যোগাযোগ করিলে আমি আপনাকে সমস্ত ঘঠনা ব্যকত্ত করিব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ